MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

মেসিকে ফিরে আসতে বললেন টেন্ডুলকার

In খেলাধুলার বিবিধ - Jun 28 at 8:16pm
মেসিকে ফিরে আসতে বললেন টেন্ডুলকার

একে লিওনেল মেসির উদ্দেশে খোলা চিঠিও বলা যেতে পারে। এলএম টেনের হঠাৎ অবসর গ্রহণের সিদ্ধান্তে আলোড়ন তৈরি হয়েছে গোটা ফুটবলবিশ্বে। ডিয়েগো ম্যারাডোনা, আর্জেন্টিনার প্রেসিডেন্ট পর্যন্ত মেসিকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য অনুরোধ করেছেন। মেসি কী করবেন তা তিনিই ভালো বলতে পারবেন। গোটা বিশ্বের ভক্তদের অনুরোধে যদি শেষপর্যন্ত মেসি সিদ্ধান্ত বদলে করে মাঠে ফেরেন তাহলে খুশি হবেন সবাই।

খেলোয়াড়জীবনে সাফল্য ও ব্যর্থতা হাত ধরাধরি করে হাঁটে। কখনো সাফল্য এসে ধরা দেয়। আবার কখনও ব্যর্থতাই সঙ্গী হয়। মেসির ক্ষেত্রেও সেটাই হয়েছে। ক্লাব বার্সেলোনার হয়ে দারুণ সফল। অথচ দেশের জার্সিতে তিনি সফল নন। এমনও অনেক ফুটবলার রয়েছেন যারা দেশের হয়ে বিশ্বকাপ না জিতেও সেরা ফুটবলারের মুকুট পরেছেন। এদের তালিকা যথেষ্ট লম্বা। এখন পর্যন্ত মেসি দেশের হয়ে তিনটি বিশ্বকাপে প্রতিনিধিত্ব করেছেন। কিন্তু বিশ্বকাপ তার ধরাছোঁয়ার বাইরে। সামনে ২০১৮-র রাশিয়া বিশ্বকাপ। তার আগেই মেসি জানিয়ে দিলেন, অনেক হয়েছে আর নয়।

মেসির মতোই ছোট্টখাট্টো চেহারারা এক কিংবদন্তিকে বিশ্বকাপ জেতার জন্য দীর্ঘ অপেক্ষা করতে হয়েছিল। অবশেষে ২০১১-তে এসে তিনি বিশ্বকাপ জেতার স্বাদ পেয়েছিলেন। তিনি শচিন রমেশ টেন্ডুলকার। ১৯৯২-এ প্রথম বার বিশ্বকাপ খেলেন শচিন। তার পরে নিজে ভালো খেললেও দেশের হয়ে বিশ্বকাপ জিততে পারেননি।

২০১১-য় দেশের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে ভারত বিশ্বকাপ জেতে। শচিনও বিশ্বকাপ হাতে তোলেন।

পরবর্তীকালে শচিন স্বয়ং বলেছিলেন, বিশ্বকাপ জেতার জন্য আমাকেও অপেক্ষা করতে হয়েছিল অনেক বছর। তেমনি অপেক্ষা করা উচিত মেসিরও। অপেক্ষার ফল কিন্তু ভালোই হয়। রাশিয়া বিশ্বকাপের জন্য নিজেকে তৈরি করুন মেসি। হয়তো সেই বিশ্বকাপেই মেসির হাতে উঠবে অমূল্য বিশ্বকাপ। শচিনেরও তো তাই হয়েছিল।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6814
Post Views 520