MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

বলিউডের দশ বিতর্কিত ঘটনা

In বিবিধ বিনোদন - Jun 28 at 9:53am
বলিউডের দশ বিতর্কিত ঘটনা

কিছুদিন আগে ‘সুলতান’ সিনেমার শুটিংয়ের অভিজ্ঞতা জানাতে গিয়ে নিজেকে ধর্ষিতা নারীর সঙ্গে তুলনা করে বিতর্কের মুখে পড়েছিলেন সালমান খান। এমন বিতর্কিত ঘটনা বলিউডে নতুন নয়, ইতিপূর্বে বিভিন্ন সময় বিভিন্ন অভিনয়শিল্পী নানারকম বিতর্কে নিজেদের জড়িয়েছেন।

বলিউডের এমন বিতর্কিত দশ ঘটনা নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন....

শাহরুখ-আমির বিতর্ক : সাধারণ দর্শকদের বিশ্বাস শাহরুখ-আমির খুব ভালো বন্ধু। কিন্তু এ তথ্যটি মোটেও সত্য নয়। দীর্ঘদিন ধরেই এই দুই তারকার মধ্যে একটি স্নায়ুযুদ্ধ চলে আসছে। সম্প্রতি বিষয়টি নিয়ে আমির খান এক ব্লগ বার্তায় লিখেছিলেন, ‘শাহরুখ প্রতিদিন পা চেটে দেয়, আমি তাকে প্রতিদিন বিস্কুট খাইয়ে দেই। এ ছাড়া তার সম্পর্কে আমি আর কিইবা বলতে পারি।’ সর্বশেষে তিনি বলেছিলেন, ‘আমাদের বাড়ির কুকুরটির নাম শাহরুখ।’

এই উত্তরে শাহরুখ খান লিখেছিলেন, ‘আমার দুই সন্তান আমিরকে অভিনেতা হিসেবে খুবই পছন্দ করে কিন্তু আজ থেকে আমির তার দুটি ভক্ত হারাল।’ এরপর থেকে শাহরুখ আমিরের সম্পর্ক একটি বিতর্কিত ঘটনা হয়ে দর্শকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। এরপর বহুবার বিভিন্নভাবে আমির শাহরুখকে মিলিয়ে দেওয়া এবং এই বিষয়ের জন্য অনুতপ্ত হতে আমিরকে বলা হয়েছিল। কিন্তু তার উত্তরে আমির বলেছিলেন, ‘আমি তার কাছে কখনই ক্ষমা চাইব না। তবে তার সন্তানের কাছে ক্ষমাপ্রার্থী।’ তবে বর্তমানে শাহরুখ-আমিরকে দুজন দুজনের প্রতি প্রকাশ্যে কোনো বিরক্তি প্রকাশ না করার আহবান জানানো হয়েছে।

মল্লিকা শেরওয়াতের ‘ওপস’ মুহূর্ত : এক ধরণের গোঁয়ার গোবিন্দ টাইপ মনোভাব নিয়ে সম্প্রতি লস অ্যাঞ্জেলেস প্রিমিয়ারে শুট করা কিছু ছবি টুইটারে পোস্ট করে দর্শকদের মনোযোগ আকর্ষণ করতে চেয়েছিলেন মল্লিকা। তবে সে চেষ্টা সফল হওয়ার বিপরীতে উল্টো সমালোচিত হয়েছিলেন তিনি। অনুষ্ঠানের খোলামেলা পোশাক পরার কারণে অধিকাংশ ভক্তই বিভিন্ন ধরণের নেতিবাচক মন্তব্য করেছিলেন। অনেকে বলেছিলেন- এই ছবিটি প্রমান করে যে, মল্লিকার পছন্দ অত্যান্ত নিচুমানের। আর এর মাধ্যমেই বেশ কিছুদিন দর্শকদের কাছে পোশাক বিতর্কে আলোচনায় ছিলেন মল্লিকা। পরে অবশ্য ছবিটি সরিয়ে নিয়েছিলেন সময়ের এই জনপ্রিয় তারকা।

রাধিকার সস্তা প্রচার : কম পরিচিত শিল্পীরা সবসময়ই আলোচনার শীর্ষে থাকতে মরিয়া হয়ে থাকেন। কিন্তু রাধিকার মধ্যে কখনও তেমন প্রচেষ্টা লক্ষ্য করা যায়নি বরং কিছুদিন আগে ইন্টারনেটে রাধিকার একটি নগ্ন ছবি আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিল। যদিও ওই ছবি তার নয় বলে দাবি করেছিলেন রাধিকা। এক টুইট বার্তায় লিখেছিলেন, ‘আপনি যদি নগ্ন কাউকে আমার সাথে মিলাতে চান তাহলে আমাকে আরও ভালো করে দেখুন।’ আর এতেই ওই ছবির রাধিকা ও তার টুইটবার্তা নতুন বিতর্কের জন্ম দেয়। এতে সমালোচনার মুখে পড়েছিলেন এই অভিনেত্রী। পরে অবশ্য ছবিটি নকল প্রমানিত হয়।

কারিনা কাপুরের ‘জিহাদ’ : কিছুদিন আগে ভারতের হিমাচল প্রদেশের একটি ম্যাগাজিনের কভারের কারণে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন কারিনা কাপুর। ওই প্রদেশের বিশ্ব হিন্দু পরিষদের ম্যাগাজিন ‘হিমালয়া ধাওয়ানি’র কভারে কারিনার ছবির অর্ধেকটা ছিল, হিজাব পরা, বাকি অর্ধেকটায় দেখা যায়, কারিনার মাথায় সিঁদুর দেওয়া। মূলত ইসলামের জিহাদকে কেন্দ্র করে লেখা একটি ফিচারকে হাইলাইটস করেছিল ম্যাগাজিনের ওই সংখ্যাটি। আর এতেই তুমুল সমালোচনা এবং বিতর্কে জড়িয়ে পড়েন কারিনা। তবে কারিনা নাকি এ সবের কিছুই জানতেন না। পরে অবশ্য কারিনা ওই ছবির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন।

মাহিমার ‘কালো টাকা’ : বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মাহিমা চৌধুরীর আসল নাম রিতু চৌধুরী। সম্প্রতি বিদেশে কয়েকটি ব্যাংকে প্রচুর পরিমান মাহিমার টাকার সন্ধান মিলে। তারপর সুপ্রিমকোর্ট ওই টাকা নিয়ে প্রশ্ন তুলেন। এ সব অর্থ ‘কালো টাকা’ বলে মাহিমার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের আদেশ দিয়েছিলেন আদালত। তারপর এ সব টাকা নিয়ে বিতর্কের মুখে পড়েন এই অভিনেত্রী।

সোনমের অসতর্ক সংলাপ : সময়ের আলোচিত বলিউড অভিনেত্রী সোনম কাপুর। লাস্যময়ী এই তারকা তার অভিনয় দক্ষতা, গ্ল্যামার দিয়ে অল্প সময়ের মধ্যে দর্শকদের পছন্দের অভিনেত্রীর স্থান দখল করে নিয়েছেন তিনি। অল্প দিনের ক্যারিয়ারে কয়েকবার অসতর্কতার কারণে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- ঐশ্বরিয়া রায় সম্পর্কে তার মন্তব্য ও সেন্সর বোর্ড সম্পর্কে তার বক্তব্য বেশ আলোচিত হয়েছিল। ঐশ্বরিয়া সম্পর্কে সোনম বলেছিলেন, ‘তিনি যেহেতু আমার বাবার সাথে কাজ করেছেন তাই তাকে আমরা আন্টি বলতেই পারি।’ আর সোনম অভিনীত ‘প্লেয়ারস’ সিনেমা মুক্তি পাওয়ার পর এটি সেন্সরে জমা দেওয়া হয়েছিল। তখন তিনি বলেছিলেন, ‘কি দরকার সেন্সরে জমা দেওয়ার। আমি আসলে এটার কোনো প্রয়োজন মনে করি না।’ যদিও পরে এ জন্য তিনি ক্ষমা চেয়েছিলেন।

অপমানের মুখে গওহর খান : শুটিং করতে গিয়ে অপমানের মুখে পড়েছিলেন অভিনেত্রী গওহর খান। শুটিং চলাকালীন সময়ে অকিল মালিক (২৪) নামে এক দর্শক গওহর খানের মুখে চড় মারেন। এই ঘটনার পর বেশ আলোচিত হয়েছিলেন এই অভিনেত্রী। দায়িত্বরত পুলিশ জানায়, চড় মেরে ওই দর্শক বলেছিলেন, ‘তারকারা সমাজের দর্পণ। তাদের কখনো যৌন উত্তেজক পোশাক পরা উচিৎ নয়।

পূজা মিশরার ‘শো চুরি’ : ভারতের বেসরকারি টেলিভিশন কালারস-এ ‘ফারাহ কি দাওয়াত’ নামে একটি রিয়েলিটি শো হয়ে থাকে। সম্প্রতি এই শো নিয়ে মুখ খুলেছেন ভারতীয় মডেল পূজা মিশরা। তিনি বলেছেন, ‘ওই শো’র আইডিয়া নাকি তার। একদিন কথা প্রসঙ্গে নির্মাতা ফারাহ খানের সাথে ওই শো নিয়ে তিনি কথা বলেছিলেন। তারপর ফারাহ তাকে না জানিয়ে টেলিভিশনের সাথে কথা বলে স্পন্সর জোগাড় করে এই শো’র আয়োজন করেছেন।’ ফারাহ খানের বিরুদ্ধে এই চুরির অভিযোগ আনার পরপরই বেশ বিতর্কে জড়িয়ে পড়েন পূজা। গণমাধ্যমে বেশ আলোচিত হয়েছিল এ ঘটনা।

দীপিকা বিতর্ক : নিজের টুইটার অ্যাকাউন্টে দীপিকা তার একটি ছবি প্রকাশ করেছিলেন। পোস্ট করা দীপিকার এই ছবিকে কেন্দ্র করে ভারতীয় প্রভাবশালী পত্রিকার এক সাংবাদিক অশ্লীলতার অভিযোগ তুলে একটি প্রতিবেদন করেছিলেন। আর এতেই সমালোচনার মুখে পড়েন দীপিকা। যদিও দীপিকা এর কড়া জবাব দিয়েছিলেন। তখন তার পাশে বলিউডের অধিকাংশ অভিনয়শিল্পী দাঁড়িছিলেন। তারা এটাকে হলুদ সাংবাদিকতা বলেও আখ্যা দিয়েছিলেন।

আদিত্য পাঞ্চোলি বিতর্ক : বেশ কিছুদিন আগে একটি হোটেলে মারামারির ঘটনায় বিতর্কে জড়িয়েছিলেন আদিত্য পাঞ্চোলি। ভারতীয় একটি অভিজাত হোটেলে এক অনুষ্ঠানের দাওয়াতে গিয়ে দেখেন সেখানে ইংরেজি গান বাজানো হচ্ছে। তখন তিনি এই গান বন্ধ করে হিন্দি গান বাজানোর কথা বলেছিলেন। কিন্তু তার কথা না শোনার কারণে ওই লোককে তিনি মোবাইল ফোন দিয়ে আঘাত করেন। তবে অন্য সবার হস্তক্ষেপে হাতাহাতি বেশিদূর গড়ায়নি। অনেকে ধারণা করেছেন, ওই সময় সম্পূর্ণ মাতাল অবস্থায় ছিলেন আদিত্য। এই ঘটনায় বেশ বিতর্কের মুখে পড়েছিলেন এই বলিউড তারকা।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 555