MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশের আরও কাছে ওয়েস্ট ইন্ডিজ

In ক্রিকেট দুনিয়া - Jun 27 at 9:35pm
বাংলাদেশের আরও কাছে ওয়েস্ট ইন্ডিজ

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলে বাংলাদেশের সঙ্গে পয়েন্টের ব্যবধান অনেকটাই কমিয়ে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাতে থাকা বাংলাদেশের চেয়ে এখন মাত্র ৪ পয়েন্ট পেছনে ক্যারিবিয়ানরা।

ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে বাংলাদেশের চেয়ে ১০ পয়েন্ট পেছনে ছিল ওয়েস্ট ইন্ডিজ। র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা অস্ট্রেলিয়াকে টুর্নামেন্টে একবার হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, তিনে থাকা দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে দুবার। ফাইনালে হারলেও টুর্নামেন্ট থেকে পেয়েছে ৬ রেটিং পয়েন্ট।

৯৮ পয়েন্ট নিয়ে সাতে বাংলাদেশ। আটে থাকা ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৯৪। ৮৭ পয়েন্ট নিয়ে নয়ে পাকিস্তান।

টুর্নামেন্টের শিরোপা জয়ী অস্ট্রেলিয়া শীর্ষে আছে বহাল তবিয়তেই। বিশ্ব চ্যাম্পিয়নদের পয়েন্ট ১২৩। নিউ জিল্যান্ড দুইয়ে ১১৩ পয়েন্ট নিয়ে। তবে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠতে ব্যর্থ হয়ে তিন থেকে চারে নেমে গেছে দক্ষিণ আফ্রিকা। ভারত উঠে এসেছে তিনে।

ইংল্যান্ড-শ্রীলঙ্কার চলতি ওয়ানডে সিরিজের তিন ম্যাচ শেষে র‌্যাঙ্কিংয়ে জায়গা অদল-বদল করেছে এই দুদলও। সিরিজে এগিয়ে থাকা ইংল্যান্ড উঠে এসেছে পাঁচে, ছয়ে নেমে গেছে শ্রীলঙ্কা।

আগামী বছরের ৩০ সেপ্টেম্বর র‌্যাঙ্কিংয়ের শীর্ষ সাত দল ও স্বাগতিক ইংল্যান্ড অর্জন করবে সরাসরি ২০১৯ বিশ্বকাপে খেলার যোগ্যতা।

ব্যাটিং-বোলিংয়ের শীর্ষে নেই পরিবর্তন। তবে বোলিংয়ে তিন থেকে চারে নেমে গেছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। কোনো ম্যাচ না খেলেও তাই চার থেকে তিনে উঠেছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়েও আগের মত শীর্ষে আছেন সাকিব।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7067
Post Views 859