MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

যে রেকর্ড মোস্তাফিজকে হাতছানি দিয়ে ডাকছে!

In ক্রিকেট দুনিয়া - Jun 27 at 6:21pm
যে রেকর্ড মোস্তাফিজকে হাতছানি দিয়ে ডাকছে!

অভিষেকের পর থেকেই আলোচনায় বাংলাদেশি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এক বছরের ক্যারিয়ারে ইতিমধ্যে অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন। নিজের বোলিং বৈচিত্র্যে সমীহ আদায় করে নিয়েছেন বিশ্ব ক্রিকেটের স্বনামধন্য ব্যাটসম্যানদের।

ছোট্ট এ ক্যারিয়ারে মোস্তাফিজ আরেকটি রেকর্ডের দ্বারপ্রান্তে আছেন। টেস্ট ক্রিকেটে এক ইনিংসে ৫ উইকেট নিতে পারলে পঞ্চম বোলার হিসাবে তিন ফরম্যাটে ৫ উইকেট শিকারের মালিক হবেন।

এর আগে পাকিস্তানের ফাস্ট বোলার উমর গুল‚ শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ও অজান্তা মেন্ডিস‚ নিউজিল্যান্ডের পেসার টিম সাউদী তিন ফরম্যাটে পাঁচ উইকেট শিকার করেন।

২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মোস্তাফিজের টেস্ট অভিষেক হয়। অভিষেক টেস্টে প্রথম ইনিংসে ৪ উইকেট শিকার করেন ২০ বছর বয়সী মুস্তাফিজ।

নিজের ওয়ানডে অভিষেকেই অবশ্য ভারতের বিপক্ষে পাঁচ উইকেট শিকার করেন তিনি। এছাড়াও টি-টুয়েন্টি বিশ্বকাপে ইডেন গার্ডেন্সে কিউইদের বিপক্ষে পাঁচ উইকেট নেন সাতক্ষীরার এই তরুণ।

মোস্তাফিজ বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে অভিষেকেই টেস্ট ও ওয়ানডেতে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন। প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির বর্ষসেরা একাদশেও জায়গা পেয়েছেন (অভিষেকে এমন কীর্তি এই প্রথম)।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3863
Post Views 1046