MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

টেস্টে দ্বি-স্তরের বিপক্ষে বাংলাদেশ

In ক্রিকেট দুনিয়া - Jun 27 at 6:15pm
টেস্টে দ্বি-স্তরের বিপক্ষে বাংলাদেশ

টেস্ট ক্রিকেটকে দুই স্তরে নিয়ে যাওয়া নিয়ে আইসিসির ভাবনা সমর্থন করে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্ব ক্রিকেটের সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত এই ইস্যুতে বোর্ডের অবস্থান জানিয়েছেন সহ-সভাপতি মাহবুবুল আনাম।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্কুল ক্রিকেটের ফাইনালের পুরস্কার বিতরনী শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন মাহবুবুল। সে সময়ই দুই স্তর নিয়ে বোর্ডের ভাবনা জানান তিনি।

“দ্বি-স্তর আমরা সমর্থন করি না। উন্নতি করতে হলে বড় দলগুলোর সঙ্গে খেলতে হবে। টেস্ট ক্রিকেটে উন্নতির জন্য বড় দলগুলোর সঙ্গে খেলা জরুরি।”

মাহবুবুল জানান, এই ব্যাপারে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেবে বিসিবি।

এর আগে গত ১৯ জুন বিসিবির সভা শেষে নাজমুল হাসান জানান, দ্বি-স্তর টেস্ট ক্রিকেটের ভাবনা নিয়ে বোর্ডে কোনো আলোচনা হয়নি। সভায় এটি নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল। প্রসঙ্গ উঠেছিলও। কিন্তু নাজমুল হাসান সেই আলোচনা থামিয়ে দেন।

আইসিসির ভাবনাটির কথা এ মাসের শুরুর দিকে জানিয়েছেন সংস্থার প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। টেস্ট ক্রিকেটকে আরও অর্থবহ ও জনপ্রিয় করতেই দুই স্তরে ভাগ করার কথা ভাবছে আইসিসি। র‌্যাঙ্কিংয়ের প্রথম সাতটি দলকে নিয়ে হতে পারে প্রথম স্তর।

সেক্ষেত্রে বাংলাদেশকে খেলতে হতে পারে দ্বিতীয় স্তরে। তাতে দেশের ক্রিকেটে নেমে আসতে পারে অনেক বিপর্যয়। টিভি স্বত্ব থেকে আয় কমবে নিশ্চিতভাবেই; আগ্রহ কমবে স্পন্সর ও সংবাদমাধ্যমের, কমবে জনপ্রিয়তা। আসবে অনেক চ্যালেঞ্জ। আইসিসি সভায় ব্যাপারটি নিয়ে তাই জোর প্রতিবাদের দাবি বাংলাদেশের ক্রিকেট আঙিনায়।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3837
Post Views 476