MysmsBD.ComLogin Sign Up

আমি আর ফিরব না: মেসি

In ফুটবল দুনিয়া - Jun 27 at 5:50pm
আমি আর ফিরব না: মেসি

কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে আবারও শিরোপা খুঁইয়ে বসলো আর্জেন্টিনা। সময়ের সেরা ফুটবলার বলা হয় লিওনেল মেসিকে। কিন্তু একের পর এক ফাইনালে হারের ব্যর্থতার দায় মাথায় নিয়ে অবসরের ঘোষণাই দিয়ে দিলেন মেসি।

২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায়। হতাশাম্লান মেসির সিদ্ধান্তে অবাক হননি ভক্তরা। তাপরও অনেকে আশায় বুক বেঁধে আছেন হয়তো ফিরে আসবেন তিনি। আর্জেন্টিনার জার্সি গায়ে ফিরবেন মেসি। কারণ আন্তর্জাতিক ফুটবলে ‘মেসি জাদু’ দেখতে না পারার সুযোগ যে ফুটবল প্রেমীরা কখনোই হাতছাড়া করতে চাইবে না।

এদিকে অবসর ঘোষণার পর একটি টেলিভিশনের সাংবাদিককে দেয়া সাক্ষাৎকারে মেসি জানালেন, এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন না তিনি। জাতীয় দলের হয়ে নিজের সেরাটা ঢেলে দিয়েছেন তিনি। সামনে আর ব্যর্থতার গ্লানি সঙ্গী করতে চান না তিনি। তাহলে আর্জেন্টিনার জাতীয় দলে মেসি যুগের সমাপ্তি হলো?

অবসরের ঘোষণায় মেসি বলেছিলেন, “জাতীয় দলের হয়ে ফুটবল আর নয়। আমি এ সিদ্ধান্ত নিয়েছি।” এরপর দক্ষিণ আমেরিকার ওই সাংবাদিক অবসর নিয়ে ফের মেসিকে জিজ্ঞাসা করেছিলেন, আপনি কি আপনার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন? জবাবে মেসি বলেন, “না, আমি মনে করি না যে আমি ফিরব। আমি আর ফিরব না। এটাই আমার সিদ্ধান্ত। আমি আমার সর্বস্ব দিয়েছি। এটা আমার চতুর্থ ফাইনাল। এখানেও হেরে গেলাম।”

নিজের অস্বস্তি নিয়ে মেসি আরো বলেন, “গত কয়েক ঘণ্টা ধরে কী ঘটছে, আমি বিশ্বাস করতে পারছিলাম লা। মনে হচ্ছিল দুঃস্বপ্ন ভর করেছিল আমার ওপর। এটাই বাস্তব।”

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4142
Post Views 1016