MysmsBD.ComLogin Sign Up

মেসি সর্বকালের সেরা: চিলির কোচ

In ফুটবল দুনিয়া - Jun 27 at 3:49pm
মেসি সর্বকালের সেরা: চিলির কোচ

টানা তৃতীয়বারের মতো ফাইনালে হেরে গেলেন লিওনেল মেসি। দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকায় চিলির কাছে শিরোপা হাতছাড়া করলেন। তাতে বড় কোনো ট্রফি ছাড়াই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন আর্জেন্টিনার স্ট্রাইকার। তবুও তাকে সর্বকালের সেরা ফুটবলার বলে প্রশংসা করেছেন চিলির কোচ হুয়ান অ্যান্টনি পিজ্জি।

এই নিয়ে চতুর্থবারের মতো ফাইনালে কোনো গোল করতে পারেননি মেসি। বাংলাদেশ সময় সোমবার সকালে কোপার ফাইনালে টাই ব্রেকারে প্রথম শটটি মিস করেছেন তিনি। তাতে তার দলও হেরে গেছে।

কোপার ফাইনাল শেষে মেসিকে নিয়ে চিলির কোচ বলেন, ‘এই সময় লোকজন একটি বিশেষ দিক থেকে মূল্যায়ন করে। প্রত্যেকেরই ব্যক্তিগত দৃষ্টিকোণ থাকে। আমার ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে মেসি সর্বকালের সেরা খেলোয়াড়।’

২৩ বছর আগে কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। আর বিশ্বকাপ জিতেছিল সেই ১৯৮৬ সালে। সেটা ডিয়াগো ম্যারাডোনার স্বর্ণ যুগে। মেসিকে দিয়ে দীর্ঘ দিনের শিরোপা খরা ঘোচানোর স্বপ্ন ছিল লাতিন আমেরিকার দেশটির। তবে মেসি আর্জেন্টিনার সর্বোচ্চ গোল স্কোরার হলেও শিরোপা জিততে পারলেন না।

তাই ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা প্রসঙ্গে পিজ্জি বলেন, ‘আমার প্রজন্ম ম্যারাডোনার সঙ্গে মেসিকে তুলনা করতে পারে না। কারণ ম্যারাডোনা যা ফুটবলের জন্য করেছেন। কিন্তু আমার কাছে মনে হয়, ইতিহাসের সবচেয়ে সেরা খেলোয়াড় আজকে যুক্তরাষ্ট্রের মাঠে খেলেছেন। আমার কাছে সংখ্যা অখণ্ডনীয়।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6960
Post Views 559