MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ছাগলের সৌন্দর্য্য প্রতিযোগিতা, সঙ্গ দিলেন তরুণীরাও!

In সাধারন অন্যরকম খবর - Jun 27 at 2:02pm
ছাগলের সৌন্দর্য্য প্রতিযোগিতা, সঙ্গ দিলেন তরুণীরাও!

দুনিয়াতে অনেক রকমের সৌন্দর্য্য প্রতিযোগিতা হয়েছে। এবার তাতে যোগ হল আরো একটি অদ্ভুত প্রতিযোগিতা।

তা হল ছাগলের সৌন্দর্য্য প্রতিযোগিতা। এই প্রতিযোগিতা দেখতে জড় হয়েছিলেন প্রায় ৫০০ মানুষ। এতে বিজয়ী ছাগলকে সংবর্ধনাও দেখা হয়েছে। তারা এই ছাগলটিকে গ্রামটির ঐতিহ্যের প্রতীক বলে মনে করেন।

লিথুয়ানিয়ার একটি গ্রামের নাম রামিগালা। জুনের ২৬ তারিখ গ্রামটিতে হয়ে গেল বার্ষিক নাট্য উৎসব। এই নাট্য উৎসবে ব্যতিক্রমধর্মী একটি প্রতিযোগীতার আয়োজন করা হয়। আর তা হলো ছাগলের সৌন্দর্য্য প্রতিযোগিতা।

প্রতিযোগীতায় প্রথম পুরস্কার পেয়েছে ১৬ মাস বয়সের একটি ছাগল।। যার নাম ডিমাইট।

এই নাট্য উৎসবে গ্রামের মানুষ নানারকম পোশাক পরিধান করে দলে দলে যোগ দেয়। কেউ কেউ আবার রাজা রানির পোশাক পরে উৎসবে যোগ দিয়েছে। ডিমাইটের মালিক ফারদিনান্দাস পেটকেভিসিয়াস একজন পশুডাক্তার। দীর্ঘ ছয় বছর ধরে তিনি তার ছাগলটিকে নিয়ে এই প্রতিযোগিতায় অংশ নেন। এই প্রথমবারের মতো তার ছাগল পুরস্কৃত হয়েছে।

ফারদিনান্দাস বলেন, ‘এই প্রতিযোগিতার জন্য শুধু একটা কাজই আমি করতে ভুলে গিয়েছিলাম আর তা হলো ওর হাতের নখগুলো পলিশ করা। কারণ আমি মনে করেছি অনেক দেরি হয়ে গেছে।’

প্রতিযোগিতার জন্য আনা ছয়টি ছাগলকে ফুল দিয়ে সুন্দর করে সাজিয়ে রাখা হয়েছিল। তাদেরকে একটি লাল গালিচার ওপর দিয়ে নিয়ে যাচ্ছিল তাদের মালিকরা।

অনেক ছাগল আবার ছিল নাছোড়বান্দা। কিছুতেই গালিচার উপর দিয়ে হাঁটতে রাজি ছিল না তারা। অবশেষে জুরি সদস্যদের বিচারে ডিমাইটকে সুন্দর ছাগল হিসেবে নির্বাচিত করা হয়।

Googleplus Pint
Noyon Khan
Posts 3335
Post Views 282