MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

যে লক্ষণগুলি দেখে বুঝবেন আপনার সঙ্গী আপনাকে নিয়ন্ত্রণ করছেন

In লাইফ স্টাইল - Jun 27 at 10:28am
যে লক্ষণগুলি দেখে বুঝবেন আপনার সঙ্গী আপনাকে নিয়ন্ত্রণ করছেন

সম্পর্ক। সেখানে না থাকবে কোনও বাধা, আর না থাকবে কোনও নিয়ন্ত্রণ। সম্পর্কের ভিতই হল বিশ্বাস। সেই বিশ্বাসের ওপর ভর করেই বছরের পর বছর জীবন কাটিয়ে দিয়েছেন কত মানুষ। তবু এমন অনেক সম্পর্ক থাকে, যেখানে সঙ্গী একে অপরের ওপর নিয়ন্ত্রণ চালাতে চান। নিজের আয়ত্বে রাখতে চান সঙ্গীকে।

কীভাবে বুঝবেন সঙ্গী আপনার ওপর নিয়ন্ত্রণ করছেন কিনা। আসুন দেখে নিই....

১) আপনার সঙ্গী কি আপনার পরিবারের লোকেদের সঙ্গে মিশতে পছন্দ করেন না? বা পরিবারের লোকেদের সঙ্গে মিশতে দিতেও চান না? যদি এমনটা হয়, তাহলে বুঝবেন আপনার সঙ্গীটি মোটেই আপনার পছন্দ অপছন্দকে গুরুত্ব দিতে চান না।

২) একে অপরকে সম্মান প্রতিটা সম্পর্কে খুবই প্রয়োজনীয়। কখনও কখনও দেখা যায়, আপনি যাই করছেন, তাই আপনার সঙ্গীর পছন্দ হচ্ছে না। সমস্ত কাজ নিয়েই আপনার সঙ্গী আপনার অপমান করছেন না ছোটো প্রমাণ করার চেষ্টা করছেন। আপনার সমস্ত সিদ্ধান্তকেই অপমান করছেন। এমন লক্ষ্যণ তখনই দেখা যায়, যখন সঙ্গীটি আপনাকে একেবারেই সম্মান করেন না আর আপনাকে তাঁর নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করেন।

৩) যে কোনও বিষয় সিদ্ধান্ত নেওয়ার অধিকার প্রত্যেক সাবালক মানুষেরই থাকে। কিন্তু যে ব্যক্তি তাঁর সঙ্গীর সিদ্ধান্তও নিজে নেন, মানে তাঁকে তিনি নিয়ন্ত্রণ করছেন। সেই ক্ষেত্রে আপনার সঙ্গীটিও যদি আপনার সিদ্ধান্ত নিজে নেন, তাহলে বুঝবেন, তিনি আপনার ওপর নিয়ন্ত্রণ করছেন।

৪) সর্বক্ষণ কারও ওপর নজরদারী করা একেবারেই অনুচিত্‌। নজরদারী করার মানেই হল সঙ্গীকে স্বাধীনভাবে স্বাভাবিক জীবনযাপন না করতে দেওয়া। তাই যদি কখনও এমন লক্ষণ দেখেন, তাহলে আপনার সঙ্গীর এই চারিত্রিক বৈশিষ্ঠটি বুঝতে পারবেন।

৫) আমরা কেউই কারওকে আমাদের প্রতি মুহূর্তের কাজের হিসেব দিই না। তেমনটা করাও উচিত্‌ নয়। ভালোবাসার সম্পর্কে কখনওই প্রশ্ন-উত্তর পর্ব আসা সঠিক নয়। তবু যদি কখনও আপনার সঙ্গীটি আপনার জীবনের প্রতি মুহূর্তের হিসেব চান, তাহলে বুঝতে হবে, তিনি আপনার স্বাধীনতায় হস্তক্ষেপ করছেন। এবং নিয়ন্ত্রণ ফলাতে চাইছেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6834
Post Views 281