MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

চটপট বারবিকিউ চিকেন তৈরি হবে আপনার রান্নাঘরেই

In রেসিপি টিপস - Jun 27 at 9:55am
চটপট বারবিকিউ চিকেন তৈরি হবে আপনার রান্নাঘরেই

রোজায় খাওয়া দাওয়া হয়ে পড়ে অনেকটাই বাঁধাধরা। ইফতারে ভাজাপোড়া, সন্ধ্যারাতে এবং সেহেরিতে ভাত। এই গৎবাধা রুটিন থেকে বের হয় অনেকেরই ইচ্ছে করে মুখরোচক কিছু খাওয়ার। বাইরে খাওয়ার সুযোগ না পেলে নিজেই ঘরে তৈরি করে নিন বারবিকিউ চিকেন।

চলুন, দেখে নিই রেসিপিটি....

→ উপকরণ
- ১ টেবিল চামচ বারবিকিউ সস
- ৪টা বোনলেস চিকেন ব্রেস্ট
- ১টা মাঝারি গাজর, তেকোনা টুকরো করে কেটে সেদ্ধ করে রাখা
- অর্ধেকটা সবুজ জুকিনি, তেকোনা টুকরো করে কাটা
- অর্ধেকটা হলুদ স্কোয়াশ, তেকোনা টুকরো করে কাটা
- লবণ স্বাদমতো
- গোলমরিচের গুঁড়ো স্বাদমতো
- ১ টেবিল চামচ ওরচেস্টারশায়ার সস
- ৪ চা চামচ অলিভ অয়েল
- ৩/৪ কোয়া রসুন, ক্রাশ করা
- ৪/৬ টা পিঁয়াজ, অর্ধেক করা
- ১ চা চামচ শুকনো পার্সলি
- ১ চা চামচ ময়দা
- গার্নিশের জন্য ধনেপাতা, পুদিনাপাতা

→ প্রণালী
১) চিকেন ব্রেস্ট একটি পাত্রে নিন। এতে লবণ, গোলমরিচের গুঁড়ো দিন। ওরচেস্টারশায়ার সস, বারবিকিউ সস, এক টেবিল চামচ অলিভ অয়েল দিন এবং ভালো করে মিশিয়ে নিন। ম্যারিনেট হতে দিন।

২) ২ চা চামচ অলিভ অয়েল একটি নন-স্টিক প্যানে গরম করে নিন। এতে রসুন দিয়ে সোনালি করে সাঁতলে নিন। এরপর পিঁয়াজ দিয়ে সোনালি করে ভেজে তুলুন।

৩) এতে গাজর, জুকিনি এবং স্কোয়াশ দিন। ভালো করে নেড়েচেড়ে নিন। এতে দিন লবণ, গোলমরিচ গুঁড়ো এবং শুকনো পার্সলি। নেড়েচেড়ে মাখিয়ে রান্না হতে দিন এক মিনিট। টস করে নামিয়ে নিন।

৪) ওই প্যানেই আবার বাকি অলিভ অয়েল গরম করে নিন। ম্যারিনেট হওয়া চিকেন ব্রেস্ট এতে দিয়ে দিন। দুই দিকে সমানভাবে সোনালি করে রান্না করে নিন। ঢাকনা চাপা দিয়ে রান্না করুন যাতে পুরোপুরি সেদ্ধ হয়ে আসে। প্লেটে নামিয়ে নিন।

৫) সস তৈরির জন্য আধা কাপ পানি গরম করে নিন ওই প্যানেই। এতে ময়দা দিয়ে হুইস্ক করে নিন। মিশ্রণটি ঘন হয়ে এলে লবণ ও গোলমরিচ গুঁড়ো দিয়ে দিন। ছেঁকে নামিয়ে রাখুন একটি বাটিতে।

৬) চিকেন ব্রেস্ট স্লাইস করে প্লেটে নামিয়ে নিন। এর পাশে ভেজিটেবল রাখুন, চিকেনের ওপরে কিছু সস ছিটিয়ে দিন। ধনেপাতা-পুদিনাপাতা দিয়ে সার্ভ করুন গরম গরম।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6825
Post Views 108