MysmsBD.ComLogin Sign Up

যে পাঁচ ধরনের প্রেমে সময় নষ্ট হয়!

In লাইফ স্টাইল - Jun 26 at 1:41pm
যে পাঁচ ধরনের প্রেমে সময় নষ্ট হয়!

কিছু কিছু ভালোলাগা বা ভালোবাসা সময় নষ্ট করে, অযথা বিষণ্ণ করে। হঠাৎ দেখেই কাউকে ভালো লাগল আর তার প্রেমে পড়ে গেলাম! এমন হরহামেশাই ঘটে থাকে। কিন্তু এই প্রেমগুলো খুব একটা স্থায়ী হয় না। বেশ কিছুদিন পর আপনার মনে হবে এটা সময় নষ্ট ছাড়া আর কিছুই না। এটা অবশ্য দোষের কিছু না। ভালোলাগাগুলো এভাবেই তৈরি হয়। তবে জেনেশুনে অযথা সময় নষ্ট না করাটাই বুদ্ধিমানের কাজ। এখন প্রশ্ন হলো,

কীভাবে বুঝবেন কোন প্রেমটা দীর্ঘস্থায়ী হবে আর কোন প্রেমটা দ্রুত ফুরিয়ে যাবে? এ ক্ষেত্রে নিচের এই তালিকাটি একবার দেখে নিতে পারেন.....

শুধু হাসি দেখেই প্রেমে পড়া
আপনার এলাকায় হয়তো রাস্তায় বের হলেই কেউ একজন আপনাকে দেখে হাসে। অথবা অফিসের কোনো সহকর্মী কারণে-অকারণেই আপনাকে দেখলে হাসে। সাবধান, এই হাসি দেখে ভুলেও প্রেমে পড়বেন না। কারণ খুব সাধারণ কারণেই হয়তো আপনাকে দেখে কেউ হাসছে। এই হাসিকে প্রেম মনে করলে ভুল করবেন।

কথা বলেই প্রেমে পড়া
কেউ হয়তো আগ বাড়িয়ে আপনার সঙ্গে কথা বলতে এলো। অথবা কেউ একজন আপনাকে কফি খাওয়ার দাওয়াত দিল। সেটা সহকর্মী হতে পারে আবার কম পরিচিত কেউ হতে পারে। কিছুক্ষণ কথা বললে বা আপনার সঙ্গে এক কাপ কফি খেলেই যদি ভাবেন সে আপনার প্রেমে পড়েছে, তাহলে অনেক বড় ভুল করবেন। এটা সময় নষ্ট করা ছাড়া আর কিছুই না।

কেউ তাকালেই প্রেমে পড়া
বেশ কয়েকদিন হলো কেউ একজন আপনার দিকে কিছুক্ষণ পরপর তাকায়। আপনিও দেখে না দেখার ভান করেন। কিন্তু মনে মনে ঠিকই খুশি হন। ভাবছেন সে আপনার প্রেম পড়েছে? আপনার এই ধারণা ভুল। কয়েকদিন গেলে নিজেই বুঝতে পারবেন অযথা কতটা সময় নষ্ট করেছেন।

বন্ধুর প্রেমে পড়া
কিছু মানুষ আছে যার সঙ্গে আপনার শুধু বন্ধুত্বের সম্পর্ক। সেও আপনাকে বন্ধুর বাইরে আর কিছু ভাবে না। অথচ আপনি তার প্রত্যেকটি আচরণের মধ্যে প্রেম খুঁজে পান। এই বন্ধুর পেছনে সময় নষ্ট করার কোনো মানে আছে বলুন?

যার সঙ্গে শুধু সোশ্যাল মিডিয়ায় চ্যাটিং করেন
এটা খুবই অদ্ভুত প্রেম। অপরিচিত একজনের সঙ্গে দীর্ঘদিন চ্যাটিং করার পর জানলেন আইডিটা ভুয়া ছিল। অথচ তার সঙ্গে চ্যাটিং করতে করতে আপনি সংসারেরও পরিকল্পনা করে ফেলেছেন। তাই এ ধরনের প্রেমে পড়ে অযথা সময় নষ্ট না করাই বুদ্ধিমানের কাজ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7063
Post Views 335