MysmsBD.ComLogin Sign Up

ঈদের আগেই উজ্জ্বল ত্বক!

In রূপচর্চা/বিউটি-টিপস - Jun 26 at 1:33pm
ঈদের আগেই উজ্জ্বল ত্বক!

ঈদের কেনাকাটা তো শুরু করে দিয়েছেন সেই কবেই, কিন্তু ঈদের দিন যেন আপনাকে সুন্দর ও সতেজ দেখায় সেজন্য ঠিকঠাক ত্বকের যত্ন নেওয়া হচ্ছে তো? ঈদের আগেই ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে ব্যবহার করতে পারেন ঘরে তৈরি স্ক্রাব। এগুলো ত্বকের মরা চামড়া দূর করে ত্বককে করবে কোমল ও উজ্জ্বল।

জেনে নিন ঘরে তৈরি কয়েকটি ফেসপ্যাক সম্পর্কে.....

মধু ও বেকিং সোডা
১ চা চামচ বেকিং সোডার সঙ্গে ১ টেবিল চামচ মধু মেশান। মিশ্রণটি মুখ ও গলার ত্বকে লাগিয়ে রাখুন কিছুক্ষণ। শুকিয়ে গেলে ভেজা হাতে ধীরে ধীরে মুছে ফেলুন।

চিনি ও লেবু
চিনির সঙ্গে লেবুর রস ও কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মেশান। মিশ্রণটি ত্বকে ঘষুন ধীরে ধীরে। কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

দুধ, ওটমিল ও দারুচিনি
ওটমিলের সঙ্গে দুধ ও দারুচিনির গুঁড়া মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। প্যাকটি ত্বকে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধীরে ধীরে ম্যাসাজ করে ধুয়ে ফেলুন ত্বক।

নারিকেল তেল ও চিনি
নারিকেল তেলের সঙ্গে চিনি মিশিয়ে ত্বকে ঘষুন। কয়েক মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। তবে ত্বক তৈলাক্ত হলে এই স্ক্রাবটি ব্যবহার করবেন না।

গ্রিন টি ও চালের আটা
এক কাপ গ্রিন টি বানিয়ে নিন। ঠাণ্ডা হলে চালের আটা মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি ভালো করে ঘষে নিন ত্বকে। কিছুক্ষণ পর মুখ ধুয়ে ফেলুন।

দই ও চিনি
দই ও চিনি একসঙ্গে মিশিয়ে তৈরি করুন পেস্ট। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে যাওয়ার আগেই সামান্য ম্যাসাজ করে ধুয়ে ফেলুন ত্বক।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6989
Post Views 292