MysmsBD.ComLogin Sign Up

আজ থেকে পাওয়া যাবে লঞ্চের অগ্রিম টিকিট!

In দেশের খবর - Jun 26 at 3:49am
আজ থেকে পাওয়া যাবে লঞ্চের অগ্রিম টিকিট!

দক্ষিণাঞ্চলের নদীপথে আজ রোববার থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে। আজ থেকে কেবিনের আগাম টিকিট সংগ্রহ করতে পারবেন। তবে কেবিনের বাইরে সাধারণ আসনগুলোর টিকিট অগ্রিম বিক্রি হবে না। সদরঘাট নদীবন্দর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ঢাকা-বরিশাল ও ঢাকা-চাঁদপুর রুটে লঞ্চগুলোর এসি কেবিন (ডাবল) ১ হাজার ৮০০ টাকা, ননএসি কেবিন (ডাবল) ১ হাজার ৬০০ টাকা, এসি কেবিন (সিঙ্গেল) ১ হাজার টাকা এবং ননএসি সিঙ্গেল কেবিনের ভাড়া ৮৫০ টাকা। ঢাকা-হুলারহাট রুটে কেবিন (ডাবল) ১ হাজার ৮০০ টাকা এবং সিঙ্গেল কেবিনের ভাড়া ১ হাজার টাকা।

এদিকে নতুন চারটি লঞ্চ ঈদে নদীপথে যুক্ত হলেও পুরাতন কয়েকটি লঞ্চ ফিটনেস, টাইম ও রুট পারমিট পেলেই ঈদযাত্রায় যুক্ত হতে পারে বলে জানা গেছে। সদরঘাট থেকে দেশের ৪১টি নৌপথে লঞ্চ ছেড়ে যায়। বর্তমানে এসব রুটে প্রায় ১৮০টি লঞ্চ চলাচল করলেও ঈদ উপলক্ষে আরো নয়টি নতুন লঞ্চ আসবে।

এর মধ্যে নতুন লঞ্চগুলো ঢাকা-বরিশাল, ঢাকা-পটুয়াখালী এবং ঢাকা-চাঁদপুর রুটে চলাচল করবে। ঢাকা-বরিশাল রুটে চলবে বাংলার টাইটানিক খ্যাত সুন্দরবন-১০ ও পারাবত-১২, ঢাকা-চাঁদপুর রুটে চলবে এমভি রিপল ও বোগদাদিয়া-৭। এছাড়া ঢাকা থেকে পটুয়াখালী রুটে চলবে এ আর খান।

বাকি পাঁচটি লঞ্চ ঈদ উপলক্ষে এসএম গ্রুপ দেশের বিভিন্ন নৌরুটে চলাচলের জন্য আনবে বলে জানিয়েছেন নৌনিরাপত্তা ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক মো. জয়নাল আবেদিন।

অন্যদিকে দ্রুতগতির লঞ্চ গ্রিনলাইন ঈদের সময় পূর্বনির্ধারিত রুটিন অনুযায়ী চলাচল করবে। আর এ লঞ্চের যাত্রীদের জন্যও আগের ভাড়াই বহাল থাকবে বলে সদরঘাট নদীবন্দর সূত্রে জানা গেছে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3504
Post Views 99