MysmsBD.ComLogin Sign Up

ইতিহাস গড়ে ইউরোর শেষ আটে পোল্যান্ড!

In ফুটবল দুনিয়া - Jun 25 at 10:51pm
ইতিহাস গড়ে ইউরোর শেষ আটে পোল্যান্ড!

প্রথমবারের মতো ইউরোর দ্বিতীয় রাউন্ডে উঠে আগেই ইতিহাস গড়েছিল পোল্যান্ড।

পোলিশরা নিজেদের ইতিহাসটা এবার আরেকটু রাঙিয়ে নিল। শেষ ষোলোতে সুইজারল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে প্রথমবারের মতো ইউরোর কোয়ার্টার ফাইনালে উঠেছে রবার্ট লেভানডফস্কির দল।

শনিবার নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে শেষ হলে অতিরিক্ত ৩০ মিনিটেও আর কোনো গোল হয়নি। পরে টাইব্রেকারে ৫-৪ গোলের জয়ে শেষ আটের টিকিট পায় পোল্যান্ড। টাইব্রেকারে সুইজারল্যান্ডের গ্রানিট শাকা বল পোস্টের বাইরে দিয়ে মারেন।

গ্রুপপর্বে তিন ম্যাচের একটিতেও গোল করতে পারেননি পোল্যান্ডের সেরা তারকা লেভানডফস্কি। শেষ ষোলোতেও গোলের দেখা পাননি বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড। তবে ম্যাচে আগে লিড নিয়েছিল তার দলই।

ম্যাচের ৩৯ মিনিটে ব্লাজেকস্কির গোলে এগিয়ে যায় পোল্যান্ড। প্রথমার্ধে আর গোল হয়নি। এগিয়ে থেকেই বিরতিতে যায় পোলিশরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে দারুণ কিছু সেভ করে দুই দলকেই গোলবঞ্চিত রাখেন দুই গোলরক্ষক। অবশেষে ৮২ মিনিটে জারদান শাকিরির দুর্দান্ত এক গোলে সমতা (১-১) ফেরায় সুইজারল্যান্ড। সতীর্থ ডারদিকের উড়ে আসা ক্রসে ১৮ গজ দূর থেকে বাইসাইকেল কিকে বল জালে জড়ান স্টোক সিটির এই ফরোয়ার্ড।

এরপর নির্ধারিত ৯০ মিনিটে আর গোল হয়নি। গোল হয়নি অতিরিক্তি ৩০ মিনিটেও। ফলে ম্যাচ নিষ্পত্তির সিদ্ধান্ত হয় টাইব্রেকারে। যেখানে নিজেদের পাঁচটি শটেই গোল করেন পোল্যান্ডের খেলোয়াড়রা। আর সুইজারল্যান্ডের গ্রানিট শাকা বল পোস্টের বাইরে দিয়ে মারেন।

শেষ ষোলোতে পর্তুগাল ও ক্রোয়েশিয়া ম্যাচে জয়ী দলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে পোল্যান্ড।

Googleplus Pint
Noyon Khan
Posts 3264
Post Views 230