MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

নিজেকে বাঁচাতে আম্পায়ারের হাতে এবার ঢাল!

In ক্রিকেট দুনিয়া - Jun 25 at 5:05pm
নিজেকে বাঁচাতে আম্পায়ারের হাতে এবার ঢাল!

এমন ঘটনা ক্রিকেটে কখনো ঘটেনি। আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড পরিচালনা করলেন হাতে এক ঢাল নিয়ে!

প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে এমন ঘটনা ঘটলো। ৫৬ বছরের এই অস্ট্রেলিয়ান আম্পায়ার এজবাস্টনে শুক্রবার ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ পরিচালনা করলেন।

দাঙ্গা পুলিশদের হাতের ঢাল কেটে ছোটো করলে যেমন লাগতে পারে তেমন একটি বস্তু ছিল অক্সেনফোর্ডের বাঁ হাতের সামনে আটকানো।

এর আগে দুটি ম্যাচে অক্সেনফোর্ড এমন বর্ম ব্যবহার করেছেন। গত এপ্রিলে ব্যবহার করেছিলেন আইপিএলে গুজরাট লায়ন্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ পরিচালনার সময়। তার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ প্রস্তুতি ম্যাচ পরিচালনার সময়।

কিন্তু এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে এমন বর্ম কোনো আম্পায়ার ব্যবহার করলেন। ম্যাচটিতে ইংল্যান্ড ১০ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কাকে।

এমনিতে আম্পায়ারদের মাঠে নিজেদের বাঁচানোর ঢাল বলতে কেবল ক্যাপ বা হ্যাট থাকে। আধুনিক ক্রিকেটে ব্যাটসম্যানরা বিস্ফোরক হয়ে উঠছেন দিনে দিনে।

আম্পায়ারদের ঝুঁকি বাড়ছে। এই বছরই অস্ট্রেলিয়ার জন ওয়ার্ড প্রথম আম্পায়ার হিসেবে ম্যাচ পরিচালনার সময় হেলমেট ব্যবহার করেছিলেন। ম্যাচটি ছিল ক্যানবেরায়। অস্ট্রেলিয়া ও ভারতের।

নিজের দিকে ধেয়ে আসা বলকে অক্সেনফোর্ড ওই ঢাল দিয়ে ঠেকিয়ে দিতে পারবেন। প্রশ্ন হলো, ব্যাটসম্যানের শটে তার ঢালে লেগে উঠে যাওয়া বল ফিল্ডার ধরে ফেললে কি হবে?

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জানাচ্ছে, ব্যাটসম্যান আউট হবে। যদিও ক্রিকেট আইনে আছে ব্যাটসম্যানের কোনো শট ফিল্ডারের হেলমেটে লাগার পর ধরা হলে ক্যাচ হবে না। ব্যাটসম্যান নট আউট। কারণ, ওটাকে ডেড বল ঘোষণা করা হবে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3406
Post Views 324