MysmsBD.ComLogin Sign Up

২০২৩ বিশ্বকাপ কি খেলবেন সাকিব?

In ক্রিকেট দুনিয়া - Jun 25 at 10:30am
২০২৩ বিশ্বকাপ কি খেলবেন সাকিব?

আর কিছুদিন পর বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় নক্ষত্র বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তার ১০ বছরের ক্রিকেট ক্যারিয়ার পূর্ণ করতে যাচ্ছেন। ২০০৬ সালের ৬ অাগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মি: অলরাউন্ডারের। ১০ বছরের ক্রিকেট ক্যারিয়ার তাকে দু’হাত ভরে দিয়েছে। বিশ্বের বড় বড় সকল টুর্নামেন্টে খেলেছেন সাকিব। বর্তমান সময়ের অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আর কত বছর থাকবেন বাইশ গজে? তবে সাকিব মনে করেন সম্ভবত আরো ছয়-সাত বছর খেলা চালিয়ে যাবেন তিনি।

সম্প্রতি বাংলাদেশের ইংরেজি সংবাদমাধ্যম দ্য ডেইলি স্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে সাকিব আল হাসান বলেন, “আসলে এটাই আমার জন্য খেলার সময়। আমি ভালো ফর্মে থাকলে সম্ভবত আরো ছয় থেকে সাত বছর খেলব। মূলত এখন আমি যত খেলব তত আমি উন্নতি করব।”

সাকিব আরও বলেন, “ক্রিকেটই আমার জীবনের সবকিছু। আয়ের উৎস, আমার ভালোবাসা, আমার জীবনের অংশ। তাই খেলে আপনি কখনো ক্লান্ত হবেন না বা আপনার খারাপ লাগবে না। হ্যাঁ, আমি হয়তো শারীরিকভাবে ক্লান্ত হয়ে পড়ব। কিন্তু মানসিকভাবে দুর্বল হওয়ার কোনো সুযোগ নেই।”

ছয়-সাত বছর পর ক্যারিয়ার শেষ করলে নিজেকে কোথায় দেখতে চান এমন প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেন, “আমি মনে করি আমি যদি কোনো লক্ষ্য ঠিক করি তাহলে কঠিন হয়ে যাবে। আলহামদুলিল্লাহ, এখন পর্যন্ত যা হচ্ছে ভালো হচ্ছে। আমি এটিকে আরো ভালো করতে চেষ্টা করব। আমি শেষ করার আগে আমার দলকে একটা ভালো জায়গায় দেখতে পারলে আমার খুব ভাল লাগে। ২০১৫ সাল আমাদের জন্য দারুণ ছিল। আমরা যদি তা আরো কয়েকবছর ধরে রাখতে পারি এবং আমরা ভালো ফর্মে থাকি তাহলে ২০১৯ বিশ্বকাপে আমাদের দারুণ একটা সুযোগ থাকবে বলে মনে হচ্ছে।”

ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ২০১৯ বিশ্বকাপে যে সাকিব আল হাসানকে পাওয়া যাচ্ছে তা নিয়ে সন্দেহ রইলো না। সাকিব আল হাসানের এমন কথায় বোঝা যাচ্ছে ২০২২ কিংবা ২০২৩ সালের আগে ক্রিকেট ছাড়ার কথা ভাবছেন না সাকিব। ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপেও খেলতে পারেন তিনি। এখন পর্যন্ত বাংলাদেশের জার্সি গায়ে তিনটি বিশ্বকাপ খেলছেন সাকিব।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4143
Post Views 474