MysmsBD.ComLogin Sign Up

সেপ্টেম্বরেই মিনি আইপিএলে খেলবেন সাকিব-মুস্তাফিজ

In ক্রিকেট দুনিয়া - Jun 25 at 1:00am
সেপ্টেম্বরেই মিনি আইপিএলে খেলবেন সাকিব-মুস্তাফিজ

সেপ্টেম্বরে সাধারণত চ্যাম্পিয়নস লিগের আসর বসত। বিভিন্ন দেশের ক্রিকেট ক্লাবকে নিয়ে এমন আয়োজন ছিল আইসিসির। অর্থনৈতিকভাবে খুব একটা সাফল্য না পাওয়ায় দুই বছর ধরে এই টুর্নামেন্ট বন্ধ রয়েছে। এই সুযোগে বসে নেই বিসিসিআই।

মাস খানেক আগে মিনি আইপিএল আয়োজন করার পরিকল্পনা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ বৃহস্পতিবার ধর্মশালায় আইপিএলের পরিচালনা বোর্ডের সভায় মিনি আইপিএল আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

এই সভায় উপস্থিত ছিলেন বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর ও আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা। তবে কবে হবে, ফরম্যাট কী হবে, সেসব ব্যাপার এখনো চূড়ান্ত হয়নি। এটা নিশ্চিত করে বলা যায়, সেপ্টেম্বরেই মিনি আইপিএলে খেলবেন সাকিব-মুস্তাফিজ। তার মানে, প্রতি বছরে দু’বার আইপিএলের আসর বসবে।

সভা শেষে ভারতীয় বোর্ডের কর্ণধর অনুরাগ ঠাকুর বলেন, ‘সেপ্টেম্বর মাসে আট দলের অংশগ্রহণে মিনি আইপিএল বা আইপিএল ওভারসিজ আয়োজন করবে বিসিসিআই। এটা ছোট সংস্করণে হবে। হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচ থাকবে না। ম্যাচও অনেক কম হবে। টুর্নামেন্ট শেষ হবে দুই সপ্তাহের মধ্যেই।’

প্রসঙ্গত, মে মাসে বিসিসিআইয়ের সভাপতির দায়িত্ব নেয়ার পরই বিদেশে ভারতীয় সমর্থকদের কথা ভেবে মিনি আইপিএল আয়োজন করার কথা বলেছিলেন অনুরাগ ঠাকুর। বিশ্বের যে দেশে ভারতীয় সমর্থক বেশি, সেখানেই হবে আসরটির ভেন্যু। এমনকি মার্কিন মুলুকে এটা ছড়িয়ে দিয়ে পারলে আরো মুনাফা আসবে বলে জানিয়েছিলেন বিসিসিআইয়ের সভাপতি।

Googleplus Pint
Jafar IqBal
Posts 1522
Post Views 767