MysmsBD.ComLogin Sign Up

ভারতে কবরস্থানে লাশ দাফনে বাধা!

In আন্তর্জাতিক - Jun 24 at 10:48pm
ভারতে কবরস্থানে লাশ দাফনে বাধা!

ভারতের উত্তর প্রদেশের বারাণসী এলাকার গহরপুর গ্রামে কবরস্থানে এক মুসলিম মহিলার লাশ দাফন করাকে কেন্দ্র করে আশরাফ ওরফে কাজু (২১) নামে মুসলিম যুবককে হত্যা করা হয়েছে।

দাফনকে কেন্দ্র করে দুই সম্প্রদায়ের মধ্যে বিতর্কের জেরে পাথর ছোঁড়াছুড়িতে আধ ডজন মানুষ আহত হলে তাদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠাতে হয়।

গণমাধ্যম সূত্রে প্রকাশ, কপসেঠি থানা এলাকার হরিভানপুরে মঙ্গলবার নাসিরুন (৩৫) নামে এক মহিলা মারা যান। বুধবার দুপুরে পরিবারের লোকজন তার লাশ দাফন করার জন্য গহরপুর কবরস্থানে যায়।

সেখানে গহরপুর নিবাসী সাবেক প্রধান বিজয়ী সিং তার দলবল নিয়ে হাজির হয়ে দাফনে বাধা দেন। দাফন স্থানের জমি নিজের বলে দাবি করেন বিজয়ী সিং।

খবর পেয়ে এসডিএম রাজাতালাব ত্রিভুবন রাম এবং সংশ্লিষ্ট থানার কর্মকর্তা অখিলেশ কুমার মিশ্র প্রচুর পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছান এবং সবকিছু খতিয়ে দেখার পর ওই লাশ দাফনের আদেশ দেন। যদিও তাতেও আপত্তি দেন ওই ব্যক্তি। এরপরেই দুই পক্ষের মধ্যে তীব্র বিবাদ বেধে যায় এবং সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় গহরপুরের লোকজন হরিভানপুরের যুবক আশরাফ ওরফে কাজু (২১)কে ঘিরে ধরে তাকে রড, লাঠি ইত্যাদি নিয়ে আক্রমণ করে হত্যা করে।

এই ঘটনার প্রতিবাদে মুসলিমরা নাসিরুন এবং আশরাফ ওরফে কাজুর লাশ নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। ক্ষুব্ধ মানুষজন পুলিশ এবং প্রশাসনিক কর্মকর্তাদের উদ্দেশ্য পাথর ছোঁড়ে এবং বেশ কয়েকটি গাড়ির কাঁচ ভেঙে দেয়।

ঘটনাস্থলে জেলা প্রশাসক ও পুলিশ সুপার পৌঁছে হত্যাকারীদের গ্রেফতার এবং নিহতের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দিলে অবশেষে বিকাল ৩ টা নাগাদ অবরোধ প্রত্যাহার করে নেয়া হয়।

পুলিশ নিহত যুবকের লাশ নিজেদের হেফাজতে নিয়ে ময়না তদন্তের জন্য পাঠায় এবং ওই মহিলার লাশ পুলিশি নজরদারিতে কবরস্থানে দাফন করা হয়। পুলিশ অভিযুক্ত বিজয়ী সিং এবং তার সমর্থকদের বিরুদ্ধে মামলা দায়ের করে তাদের গ্রেফতার করতে তল্লাশি শুরু করেছে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3544
Post Views 224