MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

কুম্বলের কাছে হেরে হতাশ শাস্ত্রি

In ক্রিকেট দুনিয়া - Jun 24 at 2:54pm
কুম্বলের কাছে হেরে হতাশ শাস্ত্রি

ফেভারিট ছিলেন রবি শাস্ত্রি। জিতে যাচ্ছিলেন। সব দিক দিয়ে এগিয়ে। একেবারে শেষ সময়ে মাঠে নামলেন অনীল কুম্বলে। এবং শেষ বলে প্রয়োজনীয় ছক্কাটা মেরে দিলেন! শাস্ত্রিকে পেছনে ফেলে কুম্বলে হয়ে গেলেন ভারতের নতুন প্রধান কোচ। এমন ঘটনায় শাস্ত্রি হতাশ, কিন্তু চমকে যাননি। কুম্বলের দায়িত্বে অবশ্য ভারত দলের সাফল্যই আশা করছেন তিনি।

১৯৯০ এ কুম্বলের আবির্ভাব আন্তর্জাতিক ক্রিকেটে। তখন শেষ সময়ের দিকে এগিয়ে যাচ্ছেন শাস্ত্রি। কুম্বলের সাথে তবু ৫টি টেস্ট খেলার অভিজ্ঞতা হয়েছে সাবেক এই অল রাউন্ডারের। তবে যেভাবে কুম্বলে এসে শেষটায় ভারতের কোচ হওয়ার লড়াইয়ে তাকে হারিয়ে দিলেন তা বিস্মযকর বটে। এই ঘটনা অবশ্য তাদের পারস্পরিক সম্পর্কে প্রভাব ফেলবে না। শাস্ত্রি বলেছেন, "নিয়োগ পাওয়ার পরই আমাকে ফোন করেছে অনীল। তাকে বলেছি, দারুণ এক দল পেয়েছে সে। আমি নিশ্চিত আরো উপরের দিকে তাদের নিয়ে যাবে ও। সে জানতে চাইলো, আমার সাথে আরো আলোচনা করতে পারে কি না। বললাম, যে কোনো সময়। তাকে শুভ কামনা জানিয়েছি।"

২০১৪ সালের আগস্টে ভারত দলের টিম ডিরেক্টরের দায়িত্ব পান শাস্ত্রি। ডানকান ফ্লেচারের মেয়াদ শেষ হয়েছে তখন। ইংল্যান্ডে ৩-১ টেস্ট সিরিজ হেরেছে এমএস ধোনিরা। তারপর থেকে উন্নতির শিখরে এগিয়ে চলা ভারত শেষ সিরিজে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ১ নম্বর টেস্ট দল দক্ষিণ আফ্রিকাকেই ৩-০ তে সিরিজ হারিয়েছে। শাস্ত্রির কাজটা কোচের মতোই ছিল। দলের অভিভাবক। তার সময়ে তিন ফরম্যাটের ক্রিকেটেই সফল ভারত। টেস্টে ও টি-টোয়েন্টিতে ১ নম্বর হয়েছে, ওয়ানডেতে ২ নম্বর। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর চুক্তি শেষ হয় শাস্ত্রির। এর পর প্রধান কোচের পদের জন্য আবেদন করেও ৫৪ বছরের এই ব্যক্তিত্ব হেরে গেলেন ৪৫ বছরের কুম্বলের কাছে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6896
Post Views 215