MysmsBD.ComLogin Sign Up

ডায়াবেটিস নিয়ন্ত্রণে 'গাইনুরা প্রোকাম্বেন্স'

In সাস্থ্যকথা/হেলথ-টিপস - Jun 23 at 8:42pm
ডায়াবেটিস নিয়ন্ত্রণে 'গাইনুরা প্রোকাম্বেন্স'

প্রতিদিন খালি পেটে দুটি করে পাতা খেলে ভালো হবে ডায়াবেটিস। এমনটাই দাবি চীন এবং সুইজারল্যান্ডের বিজ্ঞানীদের। গাছটির বৈজ্ঞানিক নাম 'গাইনুরা প্রোকাম্বেন্স'।

এটা চীন এবং সুইজারল্যান্ডে ডান্ডালিউয়েন নামে বেশ পরিচিত। আমেরিকা, সিঙ্গাপুর, চীন, মালয়শিয়া, দুবাই, ইন্ডিয়া, থাইল্যান্ডসহ বিশ্ব জয় করে অ্যান্টি ডায়াবেটিস ঔষধি গাছটি এখন পাওয়া যাচ্ছে বাংলাদেশেও।

গাছটির ২টি পাতা প্রতিদিন খালি পেটে সেবনে শুধু কলস্টেরল নিয়ন্ত্রণই করে না। তরতাজা রাখে কিডনি, লিভার এবং নিয়ন্ত্রণ রাখে ব্লাডপেসার। সুগার স্বাভাবিক মাত্রার তুলনায় আরো কমিয়ে হাইপোগ্লামিয়ার বিপদ থেকেও রক্ষা করে এবং শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও বৃদ্ধি করে এই গাছের পাতা।

তবে ইনসুলিন ব্যবহারকারী এবং গ্যাস্টিকে আক্রান্তদের ক্ষেত্রে খালি পেটে ২টি পাতা এবং রাতে শোবার আগে ২টি পাতা সেবন করতে হবে।

চিকিৎসা বিজ্ঞানীদের মতে, প্রথম দুই মাস ডায়াবেটিস এবং নিয়মিত ওষুধের পাশাপাশি খালি পেটে ২টি পাতা সেবন করতে হবে। দুই মাস পর থেকে শুধু ২টি করে পাতা খেলেই চলবে।

এছাড়াও একজন সুস্থ মানুষ প্রতিদিন সকালে খালিপেটে ২টি পাতা সেবন করলে তার কিডনি ও লিভার সতেজ থাকবে। এই পাতা ক্যান্সার প্রতিরোধক হিসেবেও কাজ করে থাকে।

এ ব্যাপারে গাছ উৎপাদনকারী এম এম জাকির হোসেন বলেন, পাতাটি খেতে অনেক সুস্বাদু। বর্তমানে এটির নামডাক সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে। প্রতিদিন যদি নিয়ম মেনে কোন রোগী এটি সেবন করে তাহলে তার অবশ্যই উপকার হবে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3519
Post Views 632