MysmsBD.ComLogin Sign Up

ছিনতাই ঠেকাতে গুলি: ডিএমপি কমিশনার!

In দেশের খবর - Jun 23 at 8:10pm
ছিনতাই ঠেকাতে গুলি: ডিএমপি কমিশনার!

রাজধানীতে ছিনতাই বন্ধে প্রয়োজনে গুলির নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন রাস্তায় সাদা পোশাকের বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। ছিনতাইরোধে তারা কাজ করছে।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্ত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় তিনি ট্রাফিক আইন সচেতনতামূলক একটি ভিডিও সিডির মোড়ক উন্মোচন করেন।

ডিএমপি কমিশনার বলেন, পুলিশ তথা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এই সময় যাতে ছিনতাই রোধ এবং পেশাদার চাঁদাবাজরা যেন চাঁদাবাজি করতে না পারে সে জন্য কাজ করে আসছে। বিগত দুই মাসে ঢাকা মহানগরের ট্রাফিক ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে।

তারপরও কিছু কিছু জায়গায় এ ধরনের অপরাধ সংঘটিত হচ্ছে। অথচ পুলিশ জনগণের জানমাল রক্ষার্থে সার্বক্ষণিক কাজ করছে। এ কাজ করতে গিয়ে আইনি কাঠামোর মধ্যে পুলিশ প্রয়োজনে গুলি করবে। সে ক্ষেত্রে কোনো অপরাধীকে ছাড় দেওয়া হবে না।

পরে আছাদুজ্জামান মিয়া গাবতলী বাসস্ট্যান্ড ঘুরে পরিবহন সংশ্লিষ্ট এবং স্ট্যান্ডের লোকজনের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে অপরাধ রোধে পুলিশ সার্বক্ষণিক আছে বলে তিনি সবাইকে আশ্বস্ত করেন।

এ ছাড়া ট্রাফিক সচেতনতামূলক সাড়ে ১৮ মিনিটের ভিডিও চিত্রটি জনসচেতনতা সৃষ্টির জন্য যেন প্রতিটি বাসে বিশেষ করে নাইটকোচগুলোতে প্রচার করা হয় তার অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, ছিনতাই ও মলম পার্টির দৌরাত্ম্য রোধে দুই মাস আগে থেকেই উদ্যোগ গ্রহণ করেছে পুলিশ। এর মধ্যে বিশেষ মলম পার্টি ও ছিনতাই প্রতিরোধে অভিযান চালানো হয়েছে এবং অসংখ্য ছিনতাইকারী ও মলম পার্টির সদস্যদের আটক করা হয়েছে। এমনকি আদালত থেকে যদি কেউ জামিনে বেরিয়ে আসে, তাদেরকেও পুলিশ নজরদারি করছে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3489
Post Views 64