MysmsBD.ComLogin Sign Up

ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হলেন অনিল কুম্বলে

In ক্রিকেট দুনিয়া - Jun 23 at 7:25pm
ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হলেন অনিল কুম্বলে

ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব পেলেন ভারতের প্রাক্তন লেগস্পিনার অনিল কুম্বলে। এদিন হিমাচল প্রদেশের ধর্মশালায় বিসিসিআইয়ের সাংবাদিক সম্মেলনে এই কথা ঘোষণা করলেন বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর।

লড়াইটা ছিল সরাসরি অনিল কুম্বলে বনাম রবি শাস্ত্রীর। কে হবেন ভারতীয় ক্রিকেট দলের কোচ, এই নিয়ে গত কয়েকদিন ধরেই নানা জল্পনা অব্যাহত ছিল ক্রিকেটীয় মহলে। তবে সবদিক বিবেচনা করে অনুল কুম্বলেকেই কোচের দায়িত্ব দেওয়া হল বলে জানিয়েছেন বোর্ড সভাপতি।

অনিল কুম্বলের ঘাড়ে দায়িত্ব দেওয়ার আগে বেশ কয়েকদফা আলোচনা হয়েছে বোর্ডের সদস্যদের মধ্যে। ক্রিকেট পরামর্শদাতা কমিটির তিন স্তম্ভ শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিভিএস লক্ষ্মণের মত ছিল কুম্বলের পক্ষেই। তবে শেষপর্যন্ত সকলের সঙ্গে আলোচনার ভিত্তিতেই আগামী এক বছরের জন্য কুম্বলেকে দায়িত্ব দেওয়া হয়েছে।

আগামী ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই দলের দায়িত্ব নেবেন অনিল কুম্বলে। বিসিসিআইয়ের কোচ নিয়োগের বিধি কুম্বলের ক্ষেত্রে মানা হয়নি। ৪৫ বছর বয়সী এই কর্ণাটকী লেগ স্পিনারের প্রথম শ্রেণির ক্রিকেট বা আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ের কোনও অভিজ্ঞতা নেই। যা ভারতের কোচ হতে গেলে প্রয়োজন তা সত্ত্বেও তার নিয়োগে কোনও সমস্যা হয়নি বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, গতবছর বিশ্বকাপের পরে ডানকান ফ্লেচারের মেয়াদ শেষ হওয়ার পর থেকেই কোচও হেড কোচকে ছাড়াই এতদিন খেলেছে ভারত। এই সময়ে অস্থায়ী কোচের দায়িত্ব পালন করেছেন রবি শাস্ত্রী। জিম্বাবোয়ে সফরেও প্রধান কোচ ছাড়াই গিয়েছেন মহেন্দ্র সিং ধোনির ব্রিগেড।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6702
Post Views 275