MysmsBD.ComLogin Sign Up

ইউরোর দুটি রেকর্ড ভেঙে আরেকটির কাছে রোনালদো

In ফুটবল দুনিয়া - Jun 23 at 5:08pm
ইউরোর দুটি রেকর্ড ভেঙে আরেকটির কাছে রোনালদো

হাঙ্গেরির সাথে ম্যাচটা ছিল রোমাঞ্চকর। সেখানে ক্রিস্তিয়ানো রোনালদো দুইবার বাঁচালেন দলকে। হারলেই প্রথম রাউন্ড থেকে বিদায় হয়ে যেতো পর্তুগালের। পিছিয়ে পড়া পর্তুগালকে দুবার গোল করে সমতায় এনেছেন। সেভাবেই ম্যাচ শেষ করেছেন। বুধবার রাতে ৩-৩ গোলের ড্র ইউরোর শেষ ষোলোতে জায়গা করে দিয়েছে পর্তুগালের। আর এমন দিনে ইউরোর দুটি রেকর্ড নিজের করে নিয়েছেন রোনালদো। আরেকটি রেকর্ডের কাছে গিয়ে দাঁড়িয়েছেন।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন রোনালদোর। ৩১ বছরের এই উইঙ্গার হাঙ্গেরির বিপক্ষে তার ১৭তম ইউরো ম্যাচ খেলেছেন। পেছনে ফেলেছেন এডইউন ফন ডার সার ও লিলিয়ান থুরামকে। দুজনেরই ১৬ ম্যাচ খেলার রেকর্ড। ইতালির গোলকিপার জিয়ানলুইজি বুফোন এবং স্পেনের দুই খেলোয়াড় সেস ফ্যাব্রেগাস ও আন্দ্রেস ইনিয়েস্তা আসরে আছেন। প্রত্যেকে ইউরোতে ১৫টি করে ম্যাচ খেলেছেন। পর্তুগাল আগেভাগে বিদায় নিলে এই তিনের কারো সুযোগ হতে পারে তার রেকর্ড ভাঙ্গার।

আগে তিনটি ইউরো খেলেছেন রোনালদো। প্রত্যেকটিতে গোল করার অভিজ্ঞতা আছে তার। এবার প্রথম দুই ম্যাচে গোল পাননি। কিন্তু তৃতীয় ম্যাচে নিজের প্রথম গোল করেই অনন্য এক রেকর্ড গড়েছেন। চারটি ইউরোতে গোল করা ইতিহাসের প্রথম খেলোয়াড় এখন তিনি। ২০০৪ এ দুটি, ২০০৮ এ একটি, ২০১২ ইউরোতে তিনটি গোল করেছিলেন রোনালদো। ইউরোতে তার মোট গোল ৮টি। আর একটি গোল করলেই ইউরোর সর্বোচ্চ ৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন তিনি। ফ্রান্সের কিংবদন্তি মিশেল প্লাতিনি ৯ গোল নিয়ে ইউরোর সর্বকালের সেরা গোলদাতা। একটি গোলে রেকর্ডের ভাগিদার ও দুটি করলে একক মালিক হবেন রোনালদো।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6704
Post Views 175