MysmsBD.ComLogin Sign Up

ম্যাক্সওয়েল শোককে শক্তিতে রূপ দিতে পেরেছিলেন বলেই...

In ক্রিকেট দুনিয়া - Jun 23 at 5:04pm
ম্যাক্সওয়েল শোককে শক্তিতে রূপ দিতে পেরেছিলেন বলেই...

বিশ্ব ক্রিকেটে দ্রুত রান করার জন্য তার জুড়ি মেলা ভার। আইসিসির ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়েও দ্রুত ওপরের দিকে উঠে এসেছিলেন। ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন। বিশ্বকাপে ৫১ বলে সেঞ্চুরি করেছিলেন। কিন্তু টানা ৫ ইনিংসের তিনটি শূন্য ও ২টি এক অঙ্কের রান গ্লেন ম্যাক্সওয়েলকে কোন অন্ধকারেই না ঠেলে দিয়েছিল! নেমে এসেছিল নির্বাচকদের কুড়াল। বাদ পড়েছিলেন। এবং ফিরে শোককে শক্তিতে রূপ দিয়ে ম্যাক্সওয়েল নিজের মতো করেই নিজেকে প্রমাণ করেছেন।

ওয়েস্ট ইন্ডিজে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে তিনটি ম্যাচ খেলেছিলেন। একটিতে ব্যাট করতে হয়নি। বাকি দুটিতে ০ ও ৩। বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে না জিতলে ফাইনালে উঠতে পারে না অস্ট্রেলিয়া। বার্বাডোজের ওই ম্যাচেই আবার সুযোগ পেয়েছিলেন। এবং শেষের দিকে ২৬ বলে ৪৬ রানে অপরাজিত থেকে দলকে ম্যাচ জিতিয়েই মাঠ ছেড়েছেন। ইনিংসটিতে ৫টি চার ও ২টি ছক্কা।

"ট্রেভর হনস (নির্বাচকদের প্রধান) আমাকে জানালেন আমি বাদ...ওই সেশনে আমি তাকে এড়ানোর চেষ্টা করে যাচ্ছিলাম।" ম্যাক্সওয়েল জানিয়েছেন, "প্রথম দুই ম্যাচে ভালো করতে না পারার পর বাদ পড়াটা আরো কষ্টকর ছিল। ওয়ানডের বর্ষসেরা খেলোয়াড় হয়েও দলে এতটা উপেক্ষিত হয়ে ফেরার প্রয়োজন অনুভব করেছি। আমি তো আগামী বিশ্বকাপে, চ্যাম্পিয়ন্স ট্রফিতে, অস্ট্রেলিয়ার হয়ে সব সিরিজে, সবকিছুতে খেলতে চাই। আমাদের প্রত্যেকটা ওয়ানডেতে থাকতে চাই।"

কিন্তু বাদ পড়েছিলেন। এবং তাতে এক সাথে দুটি ঘটনা ঘটে। বাদ পড়ার জন্য কষ্ট লাগে। এবং ফেরার জন্য মরীয়া হয়ে আরো কঠোর পরিশ্রম করতে হয়। নিজের ভুল খুঁজে বের করতে হয়। সেই শোক থেকেই বীরের মতো ফেরা ম্যাক্সওয়েলের, "কষ্ট পেলাম। কিন্তু যেসব জায়গায় ভালো করা দরকার সেসব নিয়ে আরো বাড়তি অনুশীলনের জন্য উজ্জীবীত হলাম।"

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 268