MysmsBD.ComLogin Sign Up

সানচেসের অন্যরকম সেঞ্চুরি

In ফুটবল দুনিয়া - Jun 23 at 3:35pm
সানচেসের অন্যরকম সেঞ্চুরি

কোপা আমেরিকার সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে জিতে ফাইনালের টিকিট পেয়েছে চিলি। এই ম্যাচে অন্যরকম এক সেঞ্চুরি করেছেন অ্যালেক্সিস সানচেস।

বৃহস্পতিবার সকালে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামার সঙ্গেই চিলির জাতীয় দলের হয়ে ১০০তম ম্যাচ খেলার অনন্য এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

২০১৫ সালে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জিতেছিল চিলি। গোটা টুর্নামেন্টে দুর্দান্ত খেলেছিলেন তিনি। যদিও এবারের আসরে ঠিক ততটা জ্বলে উঠতে পারেননি, তবে তার সতীর্থরা দারুণ খেলছেন। ফাইনালের আগে ছন্দে ফিরেছেন সানজেস নিজেও।

আগামী সোমবার কোপার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে স্বরূপে ফিরতে চাইবেন সাজচেস। নিজের সেরাটা নিংড়ে দিয়ে এবারও দলকে শিরোপা এনে দিতে চাইবেন তিনি। দুর্দান্ত ফর্মে থাকা লিওনেল মেসি ও আর্জেন্টিনার বাধা পেরিয়ে চিলি সেটা বাস্তবায়ন করতে পারবে কি না? সময়ই বলে দেবে।

প্রসঙ্গত, ২০০৬ সালের ২৭ এপ্রিল নিউজিল্যান্ডের বিপক্ষে চিলির জাতীয় দলের হয়ে অভিষেক হয় সানচেসের। দেশের জার্সিতে এ পর্যন্ত ৩৪ গোল করেছেন তিনি। চিলির ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ইভান জামোরানোর (৩৪) রেকর্ড স্পর্শ করেছেন। আর একটি মাত্র গোল করতে পারলেই রেকর্ডটি এককভাবে নিজের দখলে নেবেন বার্সেলোনার সাবেক এই স্ট্রাইকার।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 306