MysmsBD.ComLogin Sign Up

এবার এই অভ্যাসগুলি ছাড়ার সময় এসে গেছে!

In লাইফ স্টাইল - Jun 23 at 3:36am
এবার এই অভ্যাসগুলি ছাড়ার সময় এসে গেছে!

হতাশ জীবনকে আরও হতাশ করে তোলে পারিপার্শ্বিক উপদেশ-অনুপদেশ। এ বলে এই কর তো ও বলে ওই কর, সে বলে এটা একবার চেষ্টা করে দেখতে পারতে। সুজনদের কথা শুনতে শুনতেই দিন কাবার৷ কিন্তু, আসলে যে কী করণীয় তা আর বুঝে ওঠার উপায় থাকে না। আপনার এই সমস্যার সমাধান লুকিয়ে রয়েছে আপনার অভ্যাসের মধ্যে৷

ভাল অভ্যাস আপনাকে নিয়ে যাবে সঠিক পথে, আর বদ-অভ্যাস হামেশাই চালনা করবে বিপথেই৷ এমনই কিছু অভ্যাস আজই ত্যাগ করা দরকার।

১) দেরি করে ঘুম থেকে ওঠার অভ্যাসটা এবারে ছাড়ুন। যত দেরি করে উঠবেন তত সব কাজে আপনার দেরি হবে। সকালে উঠলে দেখবেন অনেকটা সময় হাতে রয়েছে।

২) বাঙালির এই অভ্যাসটা ছাড়া একটু কষ্টকর৷ যখন যা খুশি খেয়ে ফেলার অভ্যাস ছাড়ুন। বাইরের খাবার, অতিরিক্ত তেল মশলাযুক্ত খাবার শরীরের ক্ষতি যেমন করে, তেমনই আপনার জীবনযাত্রার মানও কমিয়ে দেয়।

৩) কঠিন তবে না করার মতো নয়৷ জানি এই রেজোলিউশনটা অনেকবারই নিয়েছেন৷প্রতি বারই ভেঙেছেন। কিন্তু এই বদ অভ্যাস সবথেকে বেশি ক্ষতি করে স্বাস্থ্যের।

৪) নিজের প্রয়োজনীয় জিনিস যদি গুছিয়ে রাখেন, তাহলে সময়মতো সেটা পেতে আপনারই সুবিধা হবে। তাই অগোছালো ভাবটা এবারে ছাড়ুন।

৫) কম খরচের পরিকল্পনা অনেকই হয়৷ কিন্তু হয়ে আর ওঠে কই? অপ্রয়োজনীয় জিনিসের পিছনে যখন তখন খরচ করে ফেললে প্রয়োজনে অনেক সময়ই হাতে টান পড়ে। প্রিয়জনের শখ আহ্লাদও মিটিয়ে উঠতে পারেন না। তাই অতিরিক্ত খরচের অভ্যাস ছাড়ুন।-এবেলা

Googleplus Pint
Noyon Khan
Posts 3477
Post Views 354