MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

পন্টিংয়ের রেকর্ডে ভাগ বসালেন ধোনি

In ক্রিকেট দুনিয়া - Jun 22 at 8:56pm
পন্টিংয়ের রেকর্ডে ভাগ বসালেন ধোনি

ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেও রঙিন জার্সিতে এখনও দলকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তিনি। অধিনায়ক হিসেবে এবার রেকর্ডও গড়লেন এই ভারতীয়। ছুঁয়ে ফেলেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংকে।

জিম্বাবুয়ের সফরে স্বাগতিকদের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও দলকে নেতৃত্ব দিচ্ছেন ধোনি। আর অধিনায়ক হিসেবে এই ম্যাচ খেলতে নেমে সাবেক অসি অধিনায়ক পন্টিংয়ের সর্বোচ্চ অধিনায়কত্বের রেকর্ডে ভাগ বসালেন ধোনি।

১৯৯৫ সালে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব পান পন্টিং। দায়িত্ব পাওয়ার পর অধিনায়ক হিসেবে পন্টিং ৩২৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন । ২০১৩ সালে অবসর নেওয়ার আগে ৭৭টি টেস্ট, ২২৯টি ওয়ানডে এবং ১৭টি টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন এই অসি অধিনায়ক।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ম্যাচে দলের অধিনায়ক হিসেবে ৩২৪তম আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছেন ধোনি। অর্থাৎ অধিনায়ক হিসেবে পন্টিংয়ের রেকর্ডকে স্পর্শ করলেন ধোনি। ১৯৪টি ওয়ানডের পাশাপাশি ৬০টি টেস্ট এবং ৭০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন এই ভারতীয়। আন্তর্জাতিক ক্যারিয়ারে আর মাত্র একটি ম্যাচে অধিনায়ক হিসেবে মাঠে নামলে এককভাবে এই রেকর্ডটির মালিক হবেন ধোনি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6762
Post Views 455