MysmsBD.ComLogin Sign Up

কোহলি মানলে কুম্বলেই ভারতের কোচ?

In ক্রিকেট দুনিয়া - Jun 22 at 7:14pm
কোহলি মানলে কুম্বলেই ভারতের কোচ?

শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভি ভি এস লক্ষণ তিনজনেরই মনে ধরেছে ভারতের সাবেক টেস্ট অধিনায়ক অনিল কুম্বলেকে। তারা বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনিদের কোচ হওয়ার দৌড়ে কুম্বলের ব্যাপারে সবুজ সংকেতও দিয়ে রেখেছেন! একমাত্র ভারতীয় হিসেবে এই লেগ স্পিনারের ঝুলিতে রয়েছে সাড়ে ন’শর ওপরে উইকেট। জিম লেকারের পর কুম্বলে ক্রিকেট বিশ্বে দ্বিতীয় বোলার যিনি টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন।

মঙ্গলবার ভারতীয় দলকে নিয়ে কুম্বলের প্রেজেন্টশন সবাইকে মুগ্ধ করেছে সৌরভ-লক্ষণকে। এদিন শচীন স্বশরীরে ছিলেন না। স্কাইপে তিনি যোগ দিয়েছিলেন গ্লাসগো থেকে। শচীন-সৌরভ-লক্ষণ কুম্বলের ব্যাপারে মোটামুটি একমতে পৌঁছে গিয়েছেন। বোর্ড সচিব অজয় শিরকেও তাদের পছন্দের কথা জেনেছেন।

ধারণা করা হচ্ছে, কুম্বলেকে কোচ বানানোর ব্যাপারে এখন কেবল টেস্ট অধিনায়ক বিরাট কোহলির মতামত জানা দরকার। তিনি মত দিলেই ভারতের পরবর্তী কোচ হতে কুম্বলের সামনে আর কোন বাধা থাকবে না। কোহলির মতামত হয়তো বুধবারই জানা যাবে।

তবে কোহলি যদি কুম্বলের ব্যাপারে ‘না’করে দেন তাহলে বাধাপ্রাপ্ত হবে কুম্বলের কোচ হওয়া। সেক্ষেত্রে তিনি যদি রবি শাস্ত্রির পক্ষে মত দেন তাহলে শাস্ত্রিরও কোচ হওয়ার সম্ভাবনা রয়েছে। সাবেক টিম ডিরেক্টরের সঙ্গে কোহলির দারুণ সম্পর্কের কথা সবার জানা। কিন্তু যেখানে স্বয়ং শচীন, সৌরভ, লক্ষণ পছন্দ করেছেন কুম্বলেকে সেখানে কোহলি এই ত্রিমূর্তির পছন্দ কিভাবে উপেক্ষা করবেন? এই ঝুঁকিটা কী কোহলি আদৌ নেবেন?

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6960
Post Views 335