MysmsBD.ComLogin Sign Up

রেকর্ড গড়ার কৃতিত্ব সতীর্থদের : মেসি

In ফুটবল দুনিয়া - Jun 22 at 2:32pm
রেকর্ড গড়ার কৃতিত্ব সতীর্থদের : মেসি

আর্জেন্টিনার হয়ে সর্বকালের সর্বোচ্চ ৫৫ আন্তর্জাতিক গোলের রেকর্ড গড়েছেন সুপারস্টার মেসি। ৩২ মিনিটে দূর্দান্ত এক কার্লিং ফ্রি-কিকে দলকে দ্বিতীয় গোল উপহার দিয়ে এই রেকর্ড গড়েন ফুটবলের জাদুকর।

আর মেসির এই অনবদ্য রেকর্ডের মধ্য দিয়েই হাউস্টোনের এনআরজি স্টেডিয়ামে প্রায় ৮০ হাজার দর্শকের সামনে স্বাগতিকদের আর্জেন্টিনা বধের স্বপ্নও শেষ হয়ে গেছে। যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে বিধ্বস্ত করে কোপা আমেরিকার ফাইনালে পৌঁছে গেছে আর্জেন্টিনা।

অন্যদিকে ২৩ বছরের শিরোপা খরা কাটানোর স্বপ্নে বিভোর মেসির আর্জেন্টিনা এখন দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটানোর থেকে আর মাত্র এক ম্যাচ দুরে রয়েছে। এই নিয়ে চলতি কোপা আসরে পাঁচবারের বিশ্বসেরা খেলোয়াড় মেসির গোলসংখ্যা দাঁড়ালো পাঁচ।

বরাবরের মতই মেসি শুধুমাত্র নিজে গোল করেই থেমে থাকেননি, আর্জেন্টিনার প্রথম গোলের মূল কারিগরও তিনিই। ম্যাচ শুরুর ৩ মিনিটের মধ্যেই দূর্দান্ত এক পাসে এজেকুয়েল লাভেজ্জিকে দিয়ে দলকে এগিয়ে দিয়েছেন। এরপর ৫০ মিনিটে গঞ্জালো হিগুয়েইনকে দিয়ে করিয়েছেন তৃতীয় গোল। ম্যাচ শেষের চার মিনিট আগে হিগুয়েইনের দ্বিতীয় গোলেও তার ভূমিকা ছিল।

দলের পক্ষে সর্বোচ্চ গোলের অনন্য এক রেকর্ড গড়া মেসি সতীর্থদেরই এই কৃতিত্ব উৎস্বর্গ করেছেন। ম্যাচ শেষে উচ্ছসিত মেসি বলেন, 'প্রথম দিন থেকেই আমরা সবাই ভাল খেলেছি এবং ফাইনালে যাওয়াটা আমাদের প্রাপ্য ছিল। রেকর্ড গড়তে পেরে আমি আনন্দিত। আর এটা সম্ভব করে তুলেছে আমার সতীর্থরা। তাদের সাথে খেলতে পেরে আমি সত্যিই দারুণ খুশী। এটা আমি তাদের জন্য উৎসর্গ করছি।'

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 332