MysmsBD.ComLogin Sign Up

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

In ক্রিকেট দুনিয়া - Jun 22 at 10:24am
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

মারলন স্যামুয়েলস অস্ট্রেলিয়ার বিপক্ষে তার প্রথম ওয়ানডে সেঞ্চুরিটা তুলে নিলেন। ১২৫ রানের ইনিংস খেলে ম্যান অব দ্য ম্যাচও হলেন। কিন্তু এই ক্যারিবিয়ান ম্যাচের নায়ক হতে পারলেন কই! নায়ক তো মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল। এই দুই ব্যাটসম্যান অপরাজিত থেকে অস্ট্রেলিয়াকে ম্যাচ জিতিয়েছেন ৬ উইকেটে। নিয়েছেন ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে।

অথচ এই ম্যাচ হারলে আসর থেকে বিদায় হয়ে যেতো অস্ট্রেলিয়ার। কঠিন পরীক্ষার সামনে ছিল তারা। স্যামুয়েলসের সাতে দারুণ জুটি গড়া দিনেশ রামদিন ৯১ রান করেছেন। তাতে বার্বাডোজে ৮ উইকেটে ২৮২ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। গেলো রাতের এই ম্যাচে পরে অস্ট্রেলিয়ার আধিনায়ক স্টিভেন স্মিথ ফিফটি করেছেন। ফিফটি করেছেন মার্শও। ৪৮.৪ ওভারে ৪ উইকেটে ২৮৩ রান তুলে জিতেছে অস্ট্রেলিয়া।

উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ওপেনিং জুটির জন্য দারুণ কিছু করে দেখানোর মঞ্চ হয়ে উঠলো এটি। কিন্তু ব্যর্থ হলেন তারা। ৩৫ রানের মধ্যে ফিরেছেন দুজনই। জর্জ বেইলিকে (৩৪) নিয়ে স্মিথ গড়লেন ৬৪ রানের জুটি। স্মিথই খেলাটাকে নিরাপদে এগিয়ে নিয়ে গেছেন। ব্যাটিং পজিশনে ম্যাক্সওয়েলের আগে আনা হয় মার্শকে। কাজে দিয়েছে তা। ক্যারিয়ারের সবচেয়ে নিপুণ ওয়ানডে ইনিংসটাই বুঝি খেললেন মার্শ। ৮৫ বলে ৬ বাউন্ডারিতে ৭৯ রানে অপরাজিত থেকেছেন। স্মিথ ৭৮ রান করে ফিরেছেন। তখন ৫০ বলে জিততে ৬২ রান দরকার অস্ট্রেলিয়ার। দুই ম্যাচে বাদ পড়া ম্যাক্সওয়েল ফিরে ঝটিকা ইনিংস খেলেছেন। ২৬ বলে ৪৬ রানে অপরাজিত তিনি। জয়ের পথ হারায়নি অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকাকে হারালে ফাইনালে তাদের প্রতিপক্ষ হওয়ার সুযোগ থাকছে ওয়েস্ট ইন্ডিজের।

এর আগে ৩১ রানে ক্যারিবিয়ানদের ৩ উইকেট তুলে নেয় অস্ট্রেলিয়া। তারপর চাপে পড়তে থাকে তারা। স্যামুয়েলস ও রামদিন চতুর্থ উইকেটে ১৯২ রানের জুটি গড়ে তোলেন। এই জুটির ব্যাটিংয়ের সময় হতাশার সময় কেটেছে অস্ট্রেলিয়ান বোলারদের। স্যামুয়েলস ক্যারিয়ারের দশম সেঞ্চুরিটা পেয়েছেন। নিজের তৃতীয় সেঞ্চুরি পেতে পারতেন রামদিন। হয়নি। তবে দল লড়ার মতো স্কোর পেয়েছিল। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা অবশ্য সেটিকে খুব ভালো সংগ্রহ প্রমাণ করতে দেননি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7085
Post Views 507