MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

৫৮ বছরের রেকর্ডে হানা দিলেন বেল

In ফুটবল দুনিয়া - Jun 21 at 1:14pm
৫৮ বছরের রেকর্ডে হানা দিলেন বেল

ইংল্যান্ডের মতো শক্তিশালী দল থাকলেও গ্রুপ ‘বি’তে চ্যাম্পিয়ন হয়েই ইউরোর শেষ ষোলো নিশ্চিত করে ওয়েলস। প্রথম বারের মতো এই আসরে খেলতে আসা ওয়েলসের হয়ে গ্রুপপর্বের প্রতি ম্যাচেই গোল পান দলটির তারকা ফুটবলার গ্যারেথ বেল। সোমবার রাশিয়ার বিপক্ষে গোলের মাধ্যমে দেশের জার্সিতে ৫৮ বছরের একটি রেকর্ড ভেঙ্গেছেন রিয়াল মাদ্রিদ এই তারকা।

১৯৫৮ বিশ্বকাপে প্রথমবারের মতো বড় কোনো টুর্নামেন্টে খেলেছিল ওয়েলস। ওই আসরে গ্রুপ পর্বের গন্ডি পেরিয়ে কোয়ার্টার ফাইনালে খেলেছিল তারা। এরপর আর কোনো বড় টুর্নামেন্টে নাম লেখাতে পারেনি ওয়েলস। সোমবার রাতে রাশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ইউরোর মতো বড় টুর্নামেন্টের শেষ ষোলো নিশ্চিত করে দলটি। এই ম্যাচে জয়ের রাতে দুটি রেকর্ড গড়েছেন বেল। বড় কোনো টুর্নামেন্টে ওয়েলসের সর্বোচ্চ গোলদাতা এখন বেল।

মর্যাদার ইউরোতে বেল মোট তিন গোল করেছেন। বড় টুর্নামেন্টে তার দেশের কোনো খেলোয়াড়ের এটাই সবচেয়ে বেশি গোল। ১৯৫৮ বিশ্বকাপে আইভোর অলচার্চ দুটি গোল করেছিলেন। তাতে দীর্ঘ ৫৮ বছর ধরে তিনিই সর্বোচ্চ গোলদাতার আসনে আসীন ছিলেন।

দেশের জার্সিতে বড় টুর্নামেন্টে সর্বোচ্চ গোল ছাড়াও ইউরোতে আরও একটি কীর্তি গড়েছেন বেল। গত দুই ইউরোতে যা কেউ করতে পারেনি, সেটাই করে দেখালেন প্রথমবার টুর্নামেন্টে খেলার সুযোগ পাওয়া তারকা। গ্রুপ পর্বের তিন ম্যাচের প্রতিটি ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন তিনি। তার আগে ২০০৪ সালে চেক প্রজাতন্ত্রের মিলান বারোস ও নেদারল্যান্ডের রুড ভ্যান নিস্টেলরুই তিন ম্যাচেই গোল করেছিলেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6852
Post Views 239