MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

উইন্ডোজ ৭–এর পর্দা কালো হয়ে গেলে!

In কম্পিউটার টিপস - Jun 21 at 10:43am
উইন্ডোজ ৭–এর পর্দা কালো হয়ে গেলে!

উইন্ডোজ ৭ অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের অনেকের ডেস্কটপের মনিটর বা পর্দা হঠাৎ করে কালো হয়ে যায়।

এরপর কম্পিউটার চালুর সময় উইন্ডোজ সক্রিয় করার জন্য একটি বার্তা দেখানো হয়। মাঝেমধ্যে এটি বেশ বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। সাধারণত উইন্ডোজের নিবন্ধনের মেয়াদ শেষ হয়ে গেলে কিংবা পাইরেটেড কপি ব্যবহার করলে উইন্ডোজ সক্রিয় করাতে বলা হয়। এসব ক্ষেত্রে ডান পাশের নিচের দিকে Windows 7 licensed is expired, Build 7600 বার্তা দেখায়। চাইলে এটিকে বন্ধই করে দেওয়া যায় কোনো অ্যাকটিভেটর ব্যবহার না করে।

মাইক্রোসফটের বিশেষ একটি সুবিধার সুযোগ নিয়ে ৯০ দিনের জন্য উইন্ডোজ ৭ বিনা মূল্যে ব্যবহার করা যায়।
যা করতে হবে

ডেস্কটপের স্টার্ট মেন্যুতে গিয়ে cmd লিখলে cmd.exe আসবে, ওই আইকনে মাউসের ডান বোতামে ক্লিক করে Run as administrator নির্বাচন করুন। এবার কমান্ড প্রম্পটে slmgr/dlv লিখে এন্টার করুন। কিছু সময় অপেক্ষা করলে একটি নতুন উইন্ডোর মাধ্যমে নিচ থেকে দ্বিতীয় লাইনে Remaining win…count-এ দেখাবে সর্বোচ্চ কতবার আপনি এ সুবিধাটি ব্যবহার করতে পারবেন। OK করে আবার কমান্ড লাইনে slmgr/rearm লিখে এন্টার করুন। কিছুক্ষণ পর একটি বার্তা জানিয়ে দেবে যে আপনার কাজটি সফল হয়েছে। এবার কম্পিউটার রিস্টার্ট করুন।

রিস্টার্ট করে আগের নিয়মে আবার গিয়ে একই কাজ আরও দুবার করে নিন। মনে রাখবেন, প্রতিবার কাজটি করার পর আপনাকে কম্পিউটারটি রিস্টার্ট করতে হবে।

তিনবারে কাজটি শেষ হলে আপনার উইন্ডোজ ৯০ দিনের জন্য সক্রিয় হয়ে যাবে এবং মনিটরের পর্দা তখন আর কালো দেখাবে না। এই প্রক্রিয়া অনুসরণ করে ৯০ দিনের জন্য উইন্ডোজ সক্রিয় করা গেলেও উইন্ডোজের সর্বোচ্চ সুবিধা পেতে লাইসেন্সড উইন্ডোজ ব্যবহার করাই শ্রেয়।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3465
Post Views 460