MysmsBD.ComLogin Sign Up

জিম্বাবুয়েকে গুঁড়িয়ে ভারতের সমতা

In ক্রিকেট দুনিয়া - Jun 20 at 9:22pm
জিম্বাবুয়েকে গুঁড়িয়ে ভারতের সমতা

অভিষেকে আগুন ঝরিয়েছেন বারিন্দর স্রান। বাঁহাতি এই পেসারের সঙ্গে তাল মিলিয়েছেন জাসপ্রিত বুমরাহ। তাদের দারুণ বোলিংয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে গুঁড়িয়ে দিয়েছে ভারত।
তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা আনতে জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

সোমবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৯৯ রান করে জিম্বাবুয়ে। জবাবে ১৩ ওভার ১ বলে কোনো না উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

ভারতকে টি-টোয়েন্টিতে প্রথম ১০ উইকেটের জয় এনে দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান লোকেশ রাহুল ও মানদিপ সিং।

টি-টোয়েন্টি অভিষেকে প্রথম বলে শূন্য রানে আউট হওয়া রাহুল এবার অপরাজিত থাকেন ৪৭ রানে। তার ৪০ বলের ইনিংসটি গড়া দুটি করে ছক্কা-চারে।

আগের ম্যাচে সুযোগ হারানো মানদিপ এবার পেয়েছেন অর্ধশতক। ৪০ বলে ৬টি চার ও একটি সাহায্যে ৫২ রানে অপরাজিত থাকেন তিনি।

এর আগে জিম্বাবুয়ে ইনিংসেই জয় এরকম নিশ্চিত করে ফেলেন ভারতের বোলাররা। স্রান, বুমরাহর দারুণ বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেননি জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা।

জিম্বাবুয়ের প্রথম পাঁচ ব্যাটসম্যানের চারজনকেই বিদায় করেন স্রান। বাঁহাতি পেসার ১০ রানে নেন চার উইকেট। পঞ্চম ওভারে চার বলের মধ্যে হ্যামিল্টন মাসাকাদজা, সিকান্দার রাজা ও টিনোটেন্ডা মুতমবডজিকে বিদায় করে শুরুতেই স্বাগতিকদের চাপে ফেলেন তিনি।

টি-টোয়েন্টিতে অভিষেকে দ্বিতীয় সেরা বোলিং স্রানের। ১৩ রানে ৫ উইকেট নিয়ে সেরা বোলিং বাংলাদেশের বাঁহাতি স্পিনার ইলিয়াস সানির।

সর্বোচ্চ ৩১ রান করা পিটার মুর, আগের ম্যাচে ঝড় তোলা এল্টন চিগুম্বুরা ও নেভিল মাডজিভাকে ফেরান বুমরাহ।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে: ২০ ওভারে ৯৯/৯ (চিবাবা ১০, মাসাকাদজা ১০, মুর ৩১, রাজা ১, মুতমবডজি ০, ওয়ালার ১৪, চিগুম্বুরা ৮, ক্রেমার ৪, মাডজিভা ১, টিরিপানো ১১*, মুজারাবানি ০*; স্রান ৪/১০, বুমরাহ ৩/১১, চাহাল ১/১৯, কুলকার্নি ১/৩২)

ভারত: ১৩.১ ওভারে ১০৩/০ (রাহুল ৪৭*, মানদিপ ৫২*; রাজা ০/৯, টিরিপানো ০/১১)

ফল: ভারত ১০ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: বারিন্দর স্রান।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6738
Post Views 318