MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

একাদশে ভর্তি আবেদনে সেরা রাজউক!

In পড়াশোনা নিউজ - Jun 20 at 2:15pm
একাদশে ভর্তি আবেদনে সেরা রাজউক!

একাদশ শ্রেণিতে ভর্তিতে সারাদেশে সর্বাধিক সংখ্যক শিক্ষার্থীর পছন্দের প্রতিষ্ঠান রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজ। এরপরই অবস্থান ঢাকা সিটি কলেজ। গত বছরও পছন্দের শীর্ষে ছিল রাজউক। ২০টি কলেজের আবেদন সংখ্যা ও অবস্থান বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে।

তথ্য অনুযায়ী, রাজউকে ৩২ হাজার ৭৫০ জন ও ঢাকা সিটি কলেজে ৩১ হাজার ৯৬১ জন আবেদন করেছে। ৩০ হাজার ৫৮টি আবেদন নিয়ে তৃতীয় অবস্থানে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, চট্টগ্রাম সরকারি সিটি কলেজ ২৯ হাজার ৮৫২টি আবেদন নিয়ে চতুর্থ।

পঞ্চম অবস্থানে সরকারি বাঙলা কলেজ, ষষ্ঠ অবস্থানে কবি নজরুল সরকারি কলেজ, ৭ম বি এ এফ শাহীন কলেজ (তেজগাঁও), ৮ম ঢাকা কলেজ, নবম রেসিডেন্সিয়াল মডেল কলেজ, ১০ম ঢাকার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

১১তম অবস্থানে রয়েছে রাজশাহী সরকারি সিটি কলেজ। এরপর যথাক্রমে চিটাগংয়ের ওমরগণি এম ই এস কলেজ, বি এ এফ শাহীন কলেজ (কুর্মিটোলা), নিউ গভ: ডিগ্রি কলেজ রাজশাহী, চট্টগ্রামের হাজী মুহম্মদ মহসীন কলেজ, সরকারি আনন্দমোহন কলেজ, রাজশাহী কলেজ, বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ পাবলিক কলেজ, ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ ও নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজ।

এদিকে, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীরা গতকাল শনিবার ভর্তি হতে শুরু করেছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির জন্য তারা ২২ জুন পর্যন্ত সময় পাবে। এরপর ২৫ জুন থেকে ২৭ জুন পর্যন্ত অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তির কার্যক্রম শুরু হবে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3335
Post Views 505