MysmsBD.ComLogin Sign Up

পিকে সিনেমার কিছু অজানা তথ্য

In সিনেমা জগৎ - Jun 20 at 11:35am
পিকে সিনেমার কিছু অজানা তথ্য

আজ থেকে শুরু হয়েছিল রাজকুমার হিরানির চিরকালীন হিট ছবি 'পিকে'-র শ্যুটিংয়ের কাজ। ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগার অভিযোগে আমির খানের এই সিনেমা নিয়ে দেশজুড়ে বিতর্ক হয়েছিল। তবে যারা সিনেমাটা দেখেছেন তারা সবাই বিতর্ক ভুলে সিনেমার অভিনেতা, পরিচালক, গায়ক, লেখকদের প্রশংসায় মেতেছিল। অনেকেই বলেছেন, এটা নাকি আমিরের জীবনের সেরা সিনেমা। আসুন জেনে নিই এই পিকে-সিনেমার কিছু জানা অজানা জিনিস--

১) পিকে সিনেমার 'স্যাটেলাইট রাইটস' বা টিভি সত্ত্ব বিক্রি হয় ৮৫ কোটি টাকায়। এর ফলে সিনেমাটি ভারতীয় বাজার থেকে ৩০০ কোটি টাকার ব্যবসার নজির গড়ে। এর আগে কোনও সিনেমা এত দামে বিক্রি হয়নি। রেকর্ড সংখ্যাক দর্শক টিভিতে এই সিনেমাটি দেখেন ৷

২ ) ছবি মুক্তির আগে বিশেষ প্রিমিয়ারে সচিন তেন্ডুলকর এই সিনেমাটি দেখেন। প্রকাশ্যেই সচিন বলেন, তিনি একেবারে স্তম্ভিত আমিরের অভিনয় আর সিনেমাটা দেখে।

৩) এই প্রথম কোনও সিনেমায় নগ্ন হন আমির।

৪) ছবিটি বিশ্বজুড়ে ৬ হাজারটি স্ক্রিনে ও বিশ্বের বিভিন্ন দেশে রিলিজ হয়। এটাই হল বলিউডের সবচেয়ে বড় রিলিজ।

৫) ২০১১ সালে যখন এই সিনেমাটির চিত্রনাট্য লেখা শেষ হয়, তখন রাজকুমার হিরানি সিনেমার নাম দেন 'টাল্লি', তারপর সেটা পরিবর্তন হয়ে হয় 'এক থা টাল্লি'। কিন্তু সলমনের 'এক থা টাইগার' রিলিজের পর অনেক চিন্তাভাবনার পর রাজু নাম বদল করে রাখেন PK।

৬) দু তিনটে দৃশ্য ছাড়া বেশিরভাগ সময়ই আমির একবারও চোখের পাতা ফেলেননি। এই আইডিয়াটা ছিল প্রযোজক বিধু বিনোদ চোপড়া। বিধু আমিরকে ডেকে এনে বলেন, চোখের পাতা না ফেললে সেটা অনেকটা আর পাঁচজন মানুষের চেয়ে আলাদা বলে মনে হবে।

৭) চরিত্রের প্রয়োজনে আমিরকে হাজারেরও বেশি পান খেতে হয়েছে। প্রতিদিন শ্যুটিংয়ের আগে আমির অন্তত দশটা পান খেতেন। যাতে তার মুখের ভিতরের রঙ আর ঠোঁটে দেখে মনে হয় PK পান খেয়েছেন।

৮) বিদেশী ভাষার সিনেমা হিসেবে চিনে সবচেয়ে বড় হিট হল PK। গ্রেট ওয়ালের দেশে বক্স অফিসে তুফান তোলে 'পিকে'।

৯) সিনেমায় আমির যেসব পোশাক পরেছেন তার বেশিরভাগই পাবলিকের কাছ থেকে নেওয়া। যাতে চরিত্রটি অনেক বেশি কাছের মনে হয়।

১০) সিনেমায় ভোজপুরি বলতে হবে বলে আমির দু বছর ধরে ভোজপুরি টিভি লেখক শান্তি ভূষণের কাছে ট্রেনিং নিয়েছিলেন। 'টুকুর টুকুর' এই ভোজপুরি কথাটা আমিরের এত পছন্দ হয়ে যায় যে তিনি এটা এখন মাঝেমাঝে বলেন।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3786
Post Views 734