MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

কেন দাড়ি রেখেছেন মেসি?

In ফুটবল দুনিয়া - Jun 20 at 11:05am
কেন দাড়ি রেখেছেন মেসি?

মাঠে দারুণ নৈপুণ্য দেখিয়ে নজর কাড়ছেন লিওনেল মেসি। তবে আর্জেন্টাইন এই তারকাকে নিয়ে শোরগোল উঠেছে অন্য একটা কারণে। মুখভর্তি দাড়িগোঁফ অবস্থায় এবারই প্রথমবারের মতো দেখা গেছে আর্জেন্টিনার অধিনায়ককে। কেন হঠাৎ করে দাড়ি রেখেছেন মেসি? এ প্রশ্ন ঘুরছে অনেকের মনেই। সম্প্রতি সেটার জবাব দিয়েছেন মেসি নিজেই।

গত দুই বছরে বড় দুটি প্রতিযোগিতার ফাইনালে উঠেও শিরোপা জয়ের স্বাদ পাওয়া হয়নি মেসির আর্জেন্টিনার। ২০১৪ সালের বিশ্বকাপ ও ২০১৫ সালের কোপা আমেরিকায় হতাশ হতে হয়েছিল ফাইনালে হেরে। জাতীয় দলের জার্সি গায়ে বড় কোনো শিরোপা জয়ের জন্য তাই কোনো কিছুই বাদ দিচ্ছেন না মেসি। মুখভর্তি দাড়িগোঁফও রেখেছেন ঠিক সে কারণেই। সোনালি রঙের দাড়িকে সৌভাগ্যের প্রতীক মেনেই এবারের কোপা আমেরিকার বিশেষ সংস্করণে অংশ নিয়েছেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

মেসির দাড়িগোঁফ সত্যিই যেন ফেরাতে যাচ্ছে আর্জেন্টিনার ভাগ্য। গ্রুপ পর্বের তিনটি ম্যাচ জিতে দাপুটে ভঙ্গিতেই কোয়ার্টার ফাইনালে পা রেখেছিল ‘আলবেসিলেস্তে’রা। শেষ আটের লড়াইয়ে ভেনেজুয়েলাকেও ৪-১ গোলে উড়িয়ে দিয়ে পেয়ে গেছে সেমিফাইনালের টিকেট। আর দারুণ এই পারফরম্যান্সের পর মেসির দাড়িকে সৌভাগ্যের প্রতীক মানতে শুরু করেছেন আর্জেন্টিনার অন্য ফুটবলাররাও।

দাড়ি কেটে ফেলতে চাইলে সতীর্থরা তাঁকে মেরেই ফেলবে বলে মজা করেছেন মেসি। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি যদি দাড়ি কাটতে যাই, তাহলে অন্যরা আমাকে মেরেই ফেলবে। আমাদের বিশ্বাস, এটা সৌভাগ্যের প্রতীক। আমি এটা রেখেছি যেন আমরা আমাদের শিরোপাখরা ঘোচাতে পারি। আমি এখন কোনোমতেই এই দাড়ি কাটব না। আমার সতীর্থরাও আমাকে সেটা করতে দেবে না।’

১৯৯৩ সালের পর বড় কোনো আসরের শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। ২০০৪, ২০০৭ ও ২০১৫ সালের কোপা আমেরিকার ফাইনাল পর্যন্ত গিয়েও হতাশ হতে হয়েছে আকাশি-সাদাদের। ২০১৪ সালের বিশ্বকাপেও ছিল একই দৃশ্য। ফাইনালে জার্মানির বিপক্ষে হেরে হতাশ হতে হয়েছিল মেসিদের।

কোপা আমেরিকার শিরোপা জয়ের লড়াইয়ে আর্জেন্টিনার পরবর্তী প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র। এই ম্যাচে জয় পেলেই ফাইনালে চলে যাবে আর্জেন্টিনা।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3947
Post Views 491