MysmsBD.ComLogin Sign Up

নকলের অভিযোগে ব্যপক সমালোচনার মুখে শাকিব-শ্রাবন্তীর ‘শিকারী’!

In সিনেমা জগৎ - Jun 20 at 10:19am
নকলের অভিযোগে ব্যপক সমালোচনার মুখে শাকিব-শ্রাবন্তীর ‘শিকারী’!

– জাজ মাল্টিমিডিয়ার হয়ে এই প্রথমবারের মতো যৌথ প্রযোজনার ছবিতে শাকিব খানের অন্তর্ভূক্তি বেশ আশা জাগিয়েছিলো মৌলিক গল্পের ছবির। কিন্তু শেষ পর্যন্ত সেই আশায় গুড়ে বালি পড়ছে।

দুই বাংলার যৌথ প্রযোজনায় নির্মিত ‘শিকারী’ ছবির প্রথম টিজার প্রকাশ হয় গতকাল শনিবার রাত ৮টায়। মাত্র ৫৯ সেকেন্ডের এ টিজারে শ্রাবন্তীর উপস্থিতি তেমন নেই। তবে শাকিবকে পাওয়া গেছে মারদাঙ্গা অ্যাকশন লুকে। এর আগে গত বৃহস্পতিবার ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে এই সিনেমার ‘হারাব তোকে’ শিরোনামের গানটি।

এদিকে, ঢালিউড কিং খান খ্যাত শাকিবের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা দেব ।

ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে শাকিব-শ্রাবন্তী অভিনীত ‘শিকারি’ চলচ্চিত্রটি। গত বৃহস্পতিবার ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে এই সিনেমার ‘হারাব তোকে’ শিরোনামের গানটি। এতে একদম ভিন্ন লুকে হাজির হয়েছেন শাকিব। আর এই গানটি দেখেই শাকিবের প্রশংসা করেছেন দেব।

দেব তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘ওয়ে শিকারি পুরাই শিকার মুডে। শিকারি সিনেমার গানে আপনাকে (শাকিব) দেখতে চমৎকার লাগছে। সত্যি শাকিবকে দেখতে ব্রিলিয়ান্ট দেখাচ্ছে।’

এ টুইট বার্তা প্রকাশের পর তার স্বপক্ষে অনেক কমেন্ট পড়েছে। এতে ‘শিকারি’ সিনেমার নায়িকা শ্রাবন্তীও কমেন্ট করেছেন।

তবে একদিন পরই ব্যাকগ্রাউন্ড মিউজিক নকলের কারণে সমালোচনার মুখে পড়েছেন শাকিব খান ও তার ছবিটি। সমালোচিত হচ্ছে জাজও। ফেসবুকে বেশ কিছু পেজ থেকে দাবি করা হয়েছে, শিকারী ছবিতে যে ব্যাকগ্রাউন্ড মিউজক ব্যবহার করা হয়েছে সেটি ‘দ্য উইচার ৩: ওয়াইল্ড হান্ট ওএসটি- হান্ট ওর বি হান্টেড’ গেমস থেকে চুরি করা। এই গেমটি ২০১৪ সালের ৫ জুন প্রকাশ পায় এবং এটি বেশ জনপ্রিয়। সেটি মিলিয়ে প্রমাণও পাওয়া গেছে। একদম হুবহু মিউজিকটি গেম থেকে শিকারী ছবিতে বসিয়ে দেয়া হয়েছে।

টিজারের মিউজিক নকলের কারণে মুক্তির আগেই অনেকেই মনে করছেন ছবিটিও নকল। এমনকি বেশ কিছু পেজে দাবি করা হচ্ছে, শাকিবের এই ছবিটির টিজারে আভাস মিলেছে ছবিটি দক্ষিণ ভারতের ছবি ‘আদাভান’র হুবহু নকল। যদি তাই হয় তবে এত ঢাকঢোল পিটিয়ে লাভটা হলো কী!

শাকিবের মতো তারকার সঙ্গে শ্রাবন্তীর মতো জনপ্রিয় নায়িকার জুটি করে, কোটি কোটি টাকা বাজেট রেখেও কেন মৌলিক ছবি নির্মাণ করতে পারছে না জাজ, এ নিয়ে যেমন প্রশ্ন উঠেছে তেমনি হতাশা প্রকাশ করেছেন চলচ্চিত্রবোদ্ধারা।

শাকিব-শ্রাবন্তী ছাড়াও ছবিটিতে আরো অভিনয় করেছেন দুই বাংলার রথি-মহারথী শিল্পীরা। আছেন অমিত হাসান, সুব্রত, শিবা সানু, রাহুল দেব, সব্যসাচী, লিলিসহ আরো অনেকে।

যৌথ প্রযোজনার এ চলচ্চিত্রের গল্প লিখেছেন বাংলাদেশের আবদুল্লাহ জহির বাবু ও কলকাতার পেলে ব্যানার্জি। চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন জাকির হোসেন সীমান্ত ও জয়দেব। এতে শাকিব-শ্রাবন্তী ছাড়াও আরো অভিনয় করছেন- বাংলাদেশের অমিত হাসান, রেবেকা, শিবাসানু, সুব্রত এবং কলকাতার সব্যসাচী চক্রবর্তী, রুদ্র প্রতাপ, সুপ্রিয় দত্ত, লিলি চক্রবর্তী, খরাজ মুখার্জি ও রাহুল প্রমুখ।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 450