MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

যে জায়গায় মেসি-রোনালদো সমানে সমান

In ফুটবল দুনিয়া - Jun 19 at 9:57pm
যে জায়গায় মেসি-রোনালদো সমানে সমান

দুজনের কীর্তির কথা বলে শেষ করা যাবে না। একের পর এক রেকর্ড গড়ে দুজনেই ফুটবলের মহাতারকা। লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোর প্রতিদ্বন্দ্বিতা আজ ফুটবলের অন্যতম আকর্ষণ। কিন্তু একটি জায়গায় দুজনে এখন একই বিন্দুতে দাঁড়িয়ে। পেশাদার ক্যারিয়ারে মেসি আর রোনালদো দুজনেই ১৯টি পেনাল্টি মিস করেছেন এ পর্যন্ত।

শনিবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে রোনালদোর ব্যর্থতায় জিততে পারেনি পর্তুগাল। অস্ট্রিয়ার বিপক্ষে রোনালদোকে ফাউলের সুবাদেই পেনাল্টি পেয়েছিল পর্তুগিজরা। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেননি পর্তুগাল অধিনায়ক। তাঁর শট ফিরে এসেছে সাইডবারে লেগে।

এটা ছিল রোনালদোর ক্যারিয়ারের ১১০তম পেনাল্টি শট। এর মধ্যে ৯১টিতে লক্ষ্যভেদ করতে পেরেছেন রিয়াল তারকা। ব্যর্থ হয়েছেন ১৯ বার। সাফল্যের হার অবশ্য ভালোই—৮২.৭ শতাংশ।

পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার মেসিও ১৯ বার পেনাল্টি মিস করেছেন। বার্সেলোনা তারকা অবশ্য রোনালদোর চেয়ে কম পেনাল্টি নিয়েছেন এ যাবত। তাঁর পেনাল্টির সংখ্যা ৮৭। ৬৮ বার লক্ষ্যভেদ করায় মেসির সাফল্যের হার ৭৮.২ শতাংশ।

এবারের ইউরোতে দুটো ম্যাচ খেললেও গোলের দেখা পাননি রোনালদো। এমনকি পেনাল্টি থেকেও গোল করতে ব্যর্থ হয়েছেন তিনবার ফিফা ব্যালন ডি’অর বিজয়ী। শনিবার খেলা শেষে মাঠ থেকে বেরোনোর সময় অস্ট্রিয়ার সমর্থকরা পর্যন্ত ‘মেসি’ ‘মেসি’ বলে চিৎকার করে ব্যঙ্গ করেছেন তাঁকে। সময়টা সত্যিই খারাপ যাচ্ছে রোনালদোর!

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6803
Post Views 406