MysmsBD.ComLogin Sign Up

ভারতকে ২ রানে হারিয়ে দিল জিম্বাবুয়ে

In ক্রিকেট দুনিয়া - Jun 18 at 8:58pm
ভারতকে ২ রানে হারিয়ে দিল জিম্বাবুয়ে

শেষ ওভারে প্রয়োজন ৮ রান। উইকেটে মহেন্দ্র সিং ধোনি। ম্যাচটা নিশ্চিতই ভারত জিততে যাচ্ছে। জয়োৎসবের জন্য প্রস্তুত ভারতীয় শিবির; কিন্তু কেউ কী জানতো শেষ পর্যন্ত কী অপেক্ষা করছে! বোলার মাদজিবার প্রথম বলে ১ রান নিলেন ধোনি। দ্বিতীয় বলেই আউট অক্ষর প্যাটেল। তৃতীয় বলে আবারও এক রান নিলেন ধোনি।

চতুর্থ বলে ঋশি ধাওয়ান নিলেন ডট বল। পঞ্চম বল ওয়াইড। পরে ১ রান নিয়ে ধোনিকে দিলেন ধাওয়ান। শেষ বলে স্ট্রাইকে ধোনি। রান প্রয়োজন ৪। কিন্তু ধোনির ব্যাট থেকে আসলে মাত্র ১ রান। শেষ পর্যন্ত মাত্র ২ রানের ব্যবধানে হেরেই গেলো ভারত।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের দেয়া ১৭০ রানের জবাব দিতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রানে থেমে গেলো ভারতের ইনিংস। ১৭ বলে ১৯ রানে অপরাজিত ছিলেন ধোনি।

১৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই লোকেশ রাহুলের উইকেট হারায় ভারত। এরপর মানদ্বীপ সিং আর আম্বাতি রাইডু ৪৪ রানের জুটি গড়ে ভারতের বিপর্যয় সামাল দেন। ১৬ বলে ১৯ রান করে আউট হয়ে যান রাইডু। এরপর উইকেটে নেমে মানিশ পাণ্ডে ৩৫ বলে করেন সর্বোচ্চ ৪৮ রান। কেদার যাদবও করেন ১৯ রান।

এর আগে টস করতে নেমে এল্টন চিগুম্বুরার ২৬ বলে ঝড়ো ৫৪ রানের ইনিংসের ওপর ভর করে ১৭০ রানের বিশাল স্কোর দাঁড় করায় জিম্বাবুয়ে। চিবাবা আর মাসাকাদজা মিলে ৩৩ রানের জুটি গড়ে ভালো সূচনা এনে দেন। ২০ রান করে আউট হন চিবাবা। ২৫ রান করেন মাসাকাদজা। মুতুম্বামি শূন্য রানে আউট হলেও চাপ সামলে নেন সিকান্দার রাজা এবং ম্যালকম ওয়েলার। শেষ দিকে চিগুম্বুরাই যা ঝড় তোলেন।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে হারারেতে আগামী ২০ জুন। সিরিজের শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২২ জুন একই মাঠে।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4143
Post Views 531