MysmsBD.ComLogin Sign Up

ফিক্সিংয়ে জড়িতদের আজীবন নিষিদ্ধের পক্ষে আমিরও

In ক্রিকেট দুনিয়া - Jun 18 at 6:56pm
ফিক্সিংয়ে জড়িতদের আজীবন নিষিদ্ধের পক্ষে আমিরও

নিষেধাজ্ঞা মুক্ত হওয়ার পর পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির শুধু সীমিত ওভারের ক্রিকেট খেলেছেন। তবে এবার টেস্ট ক্রিকেটও খেলতে যাচ্ছেন এই পেসার।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান দল এখন ইংল্যান্ডে। এখানেই ২০১০ সালে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িয়ে পড়েছিলেন আমির। এর পরের ইতিহাস তো সবার জানা।

তবে আমির ইংল্যান্ডে যাওয়ার আগে ইংলিশ দলপতি অ্যালিস্টার কুক জানিয়েছিলেন, যারা ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত থাকবে তাদের আজীবন নিষিদ্ধ করা উচিত। তাদেরকে আর কোনোভাবেই ক্রিকেট খেলতে দেওয়া উচিত নয়।

কুকের সঙ্গে একমত পোষণ করেছেন পাকিস্তানের আমির। তিনিও চান যারা ম্যাচ পাতানোর মতো কলঙ্কজনক কাজের সঙ্গে জড়িত হবেন তাদের আজীবন নিষিদ্ধ করা উচিত, ‘ম্যাচ ফিক্সারদের আজীবন নিষিদ্ধ করা হোক। এই দাবির সঙ্গে আমি শতভাগ সহমত পোষণ করছি। এত কিছুর পরও ক্রিকেটে যদি এখনো ম্যাচ পাতানো হয়ে থাকে তাহলে সেটা সত্যিই আশঙ্কাজনক ব্যাপার।’

নিষেধাজ্ঞা কাটিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ পেয়ে নিজেকে খুবই ভাগ্যবান মনে করছেন আমির, ‘নিষেধাজ্ঞা কাটিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ পাওয়ায় আমি নিজেকে খুবই ভাগ্যবান মনে করছি। আসলে আমি টেস্ট ক্রিকেটের জন্য মুখিয়ে ছিলাম। কারণ এই ফরম্যাটের ক্রিকেট খেলার সময়ই আমার ক্যারিয়ার থমকে দাঁড়িয়েছিল। তবে আমি এখনো বিশ্বাস করতে পারছি না যে, আবার ক্রিকেট খেলছি।’

নিষিদ্ধ হওয়ার আগে মোহাম্মদ আমির ১৪ টেস্টে ৫১ উইকেট নিয়েছিলেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 359