MysmsBD.ComLogin Sign Up

বোকো হারামের হামলায় নিহত ৩১

In আন্তর্জাতিক - Jun 18 at 1:46pm
বোকো হারামের হামলায় নিহত ৩১

নাইজেরিয়ার উত্তরাঞ্চলে বোকো হারামের হামলায় ৩১ জন নিহত হয়েছে। বোকো হারামের জঙ্গিরা একটি গ্রামের বেশির ভাগ বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে এবং বাড়ি-ঘর লুট করেছে। খবর দ্য গার্ডিয়ানের।

বোকো হারাম দুটি পৃথক হামলা চালিয়ে ৩১ জনকে হত্যা করেছে। একটি গ্রামের একটি গ্রামে শেষকৃত্য অনুষ্ঠানে বোকো হারামের হামলায় ২৪ জন নিহত হয়েছে। এদের মধ্যে অধিকাংশই নারী। এছাড়া এক মন্ত্রীর বেশ কয়েকজন প্রতিনিধি দল একটি গ্রাম পরিদর্শনকালে তাদের ওপর হামলা চালিয়ে সাত জনকে হত্যা করেছে জঙ্গিরা। জঙ্গিদের বন্দুক হামলায় আরো ১২ জন আহত হয়েছে।

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন নাইজেরিয়ার আদামাওয়া প্রদেশের কুদা গ্রামে জঙ্গিদের হামলার পর এখনো বহু নারী নিখোঁজ রয়েছে। স্থানীয় সম্প্রদায়ের নেতা মাইনা উলারামু জানিয়েছেন, স্থানীয় এক নেতার শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নেয়া গ্রামবাসীর ওপর অতর্কিত হামলা চালায় জঙ্গিরা।

জঙ্গিরা মোটর সাইকেলে করে এসে জনসমাবেশের মধ্যে অতর্কিত গুলি ছোড়ে এবং ২৪ জনকে হত্যা করে।

স্থানীয় পুলিশের মুখপাত্র ওথমান আবু বকর জানিয়েছেন, জঙ্গিদের হামলায় বহু মানুষ আহত হয়েছে। জঙ্গিদের হামলার সময় বহু মানুষের প্রাণ বাঁচাতে নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালাতে বাধ্য হয়। পরে তারা আবার ফিরে এসেছে। কারণ তারা পক্ষে কোনো ক্যাম্পে আশ্রয় নেয়া সম্ভব না। কিন্তু এখন তারা বোকো হারামের আতঙ্কে দিন কাটাচ্ছে। কেননা যে কোনো সময় জঙ্গিরা আবারো হামলা চালাতে পারে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 111