MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

হাত মসৃণ রাখতে করণীয়!

In রূপচর্চা/বিউটি-টিপস - Jun 18 at 10:11am
হাত মসৃণ রাখতে করণীয়!

সারাদিনের হাজারটা কাজ, ধূলাবালি, রোদে পোড়া কেবল মাত্র আপনার মুখের ত্বককেই ক্ষতিগ্রস্ত করে না, সাথে সাথে আপনার হাতের কোমলতাও নষ্ট করে। রূপচর্চা বলতে আমার সব সময় মুখ ও চুলের যত্নকে বুঝি। হাতের সৌন্দর্য ও কোমলতা খুব কমই গুরুত্ব পায় এই ক্ষেত্রে, এছাড়াও হাতের তালু বিভিন্ন কারণে রুক্ষ হয়ে যেতে পারে।

সারা দিন ঘরের কাজ, কাপড় ধোয়াতে রাসায়নিক ডিটারজেন্ট ও সাবান ব্যবহারের কারণেও এমনটি হতে পারে। তবে প্রাকৃতিক উপায়ে সহজে ঘরোয়া উপাদান দিয়ে আপনি পারেন আপনার হাতের তালুকে মসৃণ করতে।

টমেটোর রস
এটা হলো হাতকে কোমল ও মসৃণ রাখার সবচেয়ে সহজ উপায়। টমেটোর রস বের করে তাতে সামান্য লেবুর রস ও গ্লিসারিন মিশিয়ে হাতের তালুতে লাগান। এই মিশ্রণটি আপনার হাতের তালুকে কেবল নরম ও মসৃণই করবে না বরং তালুর কালচে ভাব বা দাগও দূর করতে সাহায্য করবে।

অলিভ অয়েল ও চিনি
হাতে এক টেবিল চামচ চিনি নিয়ে তাতে কয়েক ফোঁটা অলিভ অয়েল দিন। অলিভ অয়েল হাতকে কোমল করবে এবং চিনি স্ক্র্যাবের কাজ করবে। কিছুক্ষণ হাতে ঘষে ধুয়ে ফেলুন।

চিনি ও ক্যাস্টর অয়েল
হাতের তালু মসৃণ ও নরম করতে চিনি ও ক্যাস্টর অয়েল বেশ কার্যকর। এর সঙ্গে মেশাতে পারেন কয়েক ফোঁটা লেবুর রস। মিশ্রণটি হাতে কিছুক্ষণ ঘষে ধুয়ে ফেলুন। এটি হাতের মৃত কোষ উঠিয়ে তালুকে করবে মসৃণ ও কোমল।

গ্লিসারিন ও দুধ
একটি পাত্রে ফোটানো দুধ নিয়ে সঙ্গে গ্লিসারিন মেশান। কয়েক ফোঁটা লেবুর রস সঙ্গে দিন। ৩০ মিনিট মিশ্রণটি হাতের তালুতে লাগিয়ে রাখুন। এরপর ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহারে ভালো ফল পাবেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3381
Post Views 146