MysmsBD.ComLogin Sign Up

টি২০ সিরিজে ঘুরে দাঁড়াতে পারবে জিম্বাবুয়ে?

In ক্রিকেট দুনিয়া - Jun 17 at 11:45pm
টি২০ সিরিজে ঘুরে দাঁড়াতে পারবে জিম্বাবুয়ে?

ঘূর্ণাবর্তে পড়ে গেছে জিম্বাবুয়ের ক্রিকেট। ভারতের মাটিতে টি২০ বিশ্বকাপের আগে থেকেই তাদের করুণ দশা। সেখান থেকে মুক্তি মিলছে না। সবশেষ ভারতের দ্বিতীয় সারির দলের সঙ্গে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একটি ম্যাচও জিততে পারেনি। তিন ম্যাচ হেরে হোয়াইটওয়াশের লজ্জা বরণ করতে হয়েছে। শনিবার থেকে হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হচ্ছে তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথমটি।

ওয়ানডে সিরিজের মতো ভারত এখানেও পরিস্কার ফেবারিট। ভারতীয় দলে যারা সুযোগ পেয়েছেন তাদের বেশিরভাগই আইপিএল দারুণ পারফর্ম করে এসেছেন। ২০১৫ সালে সবশেষ সফরে এখানে টি২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে মনিশ পান্ডে ও কেদার যাদবের। আজিঙ্কা রাহানের নেতৃত্বে ভারতীয়রা দুই ম্যাচের টি২০ সিরিজ সেবার ১-১ এ ড্র করে। কিন্তু এবার ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন টি২০ ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

এই ম্যাচে ভারতের হয়ে সুযোগ পেতে পারেন ওয়ানডে সিরিজে বেঞ্চ গরম করা মনদ্বীপ সিং-যাদব উনাদকটরা। লোকেশ রাহুল, মনিশ পান্ডে, আম্বাতি রাইডু এবং ধোনিকে নিয়ে যথেষ্ট শক্তিশালী ব্যাটিং। করুণ নায়ারের সঙ্গে ওপেনিংয়ে নামতে পারেন ফয়েজ ফজল। নায়ার ওয়ানডে সিরিজেও ওপেন করেছেন। দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ৩৯ রানের ইনিংস। ফজল শেষ ম্যাচে ফিফটি করে অপরাজিত ছিলেন।

নতুন অধিনায়ক গ্রায়েম ক্রেমারের নেতৃত্বে জিম্বাবুয়ের কোন পরিবর্তন হয়নি। বরং তাদের ব্যাটিংয়ে হতাশ হয়েছে ভক্ত সমর্থকরা। দক্ষিণ আফ্রিকার সাবেক পেস বোলার মাখায়া এনটিনি ও অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার মিলে চেষ্টা করছেন দুর্দশা থেকে জিম্বাবুয়েকে বের করতে। এখন দেখাই যাক, টি২০ সিরিজে তাদের সেই চেষ্টা সফল হয় কি না?

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 495