MysmsBD.ComLogin Sign Up

বাসের ধাক্কায় গেল স্মৃতি, ফিরল বাইকের ধাক্কায়!

In সাধারন অন্যরকম খবর - Jun 17 at 4:22pm
বাসের ধাক্কায় গেল স্মৃতি, ফিরল বাইকের ধাক্কায়!

পর্দার সিনেমা এবার বাস্তবে ঘটে গেল। সাত বছর আগের বাস দুর্ঘটনায় হারানো স্মৃতি ফিরে এলো আবার মোটরসাইকেলের ধাক্কায়। তারপর জ্যৈষ্ঠের নিশুথি সন্ধ্যায় কড়া নড়ে উঠল বাড়ির দরজায়। কপাট খুলেই চমকে উঠল পরিবার- ভূত নয়তো!

‘মৃত’ সন্তানকে এতদিন পর চোখের সামনে দাঁড়িয়ে থাকতে দেখে আপ্লুত পিতা আর আবেগ সামলাতে পারলেন না।

স্বামী-শ্বশুরের চোখের জল মুছতে আঁচল এগিয়ে দিলেন স্ত্রী নিরুপমা। নিথর দুই মেয়ে চিনতে পারছিলেন না রোগাক্লান্ত-জীর্ণশীর্ণ বাবাকে।

রাজস্থানের হরিদর এলাকায় ‘ধর্মবীর’র ফিরে আসার গল্পটি এখন ‘কিংবদন্তির প্রত্যাবর্তন’। দেরাদুনের মস্তিষ্ক বিশারদ রাম নীয়াজ বলেছেন, ‘স্মৃতিভ্রষ্ট হওয়ার
পর কেউ আবার তা ফিরে পেয়েছে এমন নজির বিরল।

স্মৃতি ফিরে পাওয়ার পর মাঝখানের সাত বছরের কথা তার মনে নেই এখন। কিন্তু সাত বছর আগের স্বাভাবিক জীবনের স্মৃতিগুলো পুরোটাই মনে আছে তার।’

এদিকে বৃহস্পতিবারের দ্য ইন্ডিয়া টাইমস জানিয়েছে, ২০০৯ সালে দেরাদুনের এক সেতু থেকে খাদে পড়ে যায় সামরিক বাহিনীর একটি গাড়ি। সেটি চালাচ্ছিলেন জওয়ান ধর্মবীর। দুর্ঘটনার পর তার দুই সহকর্মীকে উদ্ধার করা হলেও খুঁজে পাওয়া যায়নি তাকে। এরপর নিয়ম অনুসারে তিন বছর পর তথা ২০১২ সালে তাকে মৃত ঘোষণা করা হয়। অবসর পরবর্তী সুবিধাও বুঝিয়ে দেয়া হয় ধর্মবীরের পরিবারকে।

কিন্তু দেরাদুনের রাস্তার আরেকটি দুর্ঘটনাই বদলে দেয় সবকিছু। কয়েকদিন আগে মোটরসাইকেলের ধাক্কায় সেখানে আহত হয় এক উস্কোখুস্কো ফকির। এরপর তাকে হাসপাতালে নিয়ে যায় ওই মোটরসাইকেল আরোহী। জ্ঞান ফেরার পর নিজেকে সামরিক বাহিনীর জাওয়ান বলে দাবি করেন আহত ফকির। সাত বছর আগের দুর্ঘটনার সময় তিনি যে বাহিনীর গাড়ি চালাচ্ছিলেন সে কথাও জানান সে সময়।

এরপর হাসপাতাল থেকে বের হয়ে সোজা বাড়ির উদ্দেশ্যে ট্রেনে উঠে পড়েন ওই ব্যক্তি। ঠিকঠাক মতো পৌঁছে যান রাজস্থানের বাড়িতে। স্ত্রী ও পিতাকে চিনলেও নিজের দুই মেয়েকে প্রথমে চিনতেই পারেননি তিনি।

চিনবেনই বা কী কমর- সাত বছর আগের বাচ্চা মেয়েরা তো এখন পরিপূর্ণ তরুণী। স্মৃতিহারা সময়গুলোর কথা আর মনে নেই তার- যেন জীবনে কখনোই ছিল না মাঝখানের সময়গুলো!

Googleplus Pint
Noyon Khan
Posts 3281
Post Views 288