MysmsBD.ComLogin Sign Up

ভারতকে হারানোর মজাই অন্যরকম: তামিম

In ক্রিকেট দুনিয়া - Jun 17 at 2:06pm
ভারতকে হারানোর মজাই অন্যরকম: তামিম

আগে পাক-ভারত ম্যাচ মানেই অন্যরকম অনুভূতি। খেলা শুরুর আগেই চায়ের কাপে ঝড় কিংবা দুই বন্ধুর কথায় পারদ লক্ষ্য করা যায়। কিন্তু যুগ বদলছে। রাজনৈতিক রোষানলে পড়ে দীর্ঘ দিন মাঠে গড়ায় না পাক-ভারত ম্যাচ। দুই দেশের রাজনৈতিক ইস্যুতে ঢুকে পড়েছে ক্রিকটীয় ইস্যু। যার ফলে এখন পর্যন্ত কোন আসু সমাধান হয়নি।

তবে আর যাই হোক পাক-ভারত ম্যাচের সেই পারদ লক্ষ্য করা যায় বাংলাদেশ ভারত ম্যাচে। ক্রিকেটবিশ্বে ভারতের নাক উঁচু ভাবের কারণেই হোক অথবা রাজনৈতিক নানা সমীকরণের কারণেই হোক, ভারতের বিপক্ষে জয় পেলে আনন্দের সীমা থাকে না বাংলাদেশের সমর্থকদের। শুধু সমর্থক? তামিমের মুখে শোনা গেল সেই কথা।

গতকাল (বৃহস্পতিবার) নিজের ভেরিফাইড ফেসবুকে ভক্তদের সঙ্গে লাইভে কথা বলেছেন তামিম ইকবাল। সেখানে একজন প্রশ্ন করেছিলেন তাঁর প্রিয় প্রতিপক্ষ নিয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে সবার বিপক্ষে একই রকম মনোভাব নিয়ে খেলেন জানালেও ভারতের বিপক্ষে জয়ের মজাটা অন্য রকম বলে স্বীকার করেছেন তামিম।

তিনি বলেন, ‘ভারত এমন একটা দল, যাদের সঙ্গে খেলতে আমরা সবাই পছন্দ করি। একটা আলাদা চ্যালেঞ্জ থাকে। ওদের সঙ্গে যদি আমরা জিততে পারি, সেটারও মজা একটু অন্য রকম। আমি নিশ্চিত যে, আপনারাও একটু ভিন্ন অনুভূতি পান যখন আমরা ভারতকে হারাতে পারি।’

প্রসঙ্গত, এ পর্যন্ত ভারতের বিপক্ষে ৩২টি ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ । তার মধ্যে মাত্র ৫ টি ম্যাচ জয পায় বাংলাদেশ। তাও প্রথম ম্যাচে ২০০৭ সালে। আর সে ম্যাচটিতে তামিমের ব্যাট থেকে এসেছিল অর্ধশতক।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3807
Post Views 479