MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

১৫ কোটির অফারও দেশের জন্য ফিরিয়ে দিয়েছি: আশরাফুল

In ক্রিকেট দুনিয়া - Jun 16 at 11:53pm
১৫ কোটির অফারও দেশের জন্য ফিরিয়ে দিয়েছি: আশরাফুল

বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলার সময়ে ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে পড়েন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একসময়ের সেরা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। এরপর তাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা দেয় আইসিসির দূর্নীতি বিরোধী সংস্থা আকসু।

বিপিএলে ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়লেও আশরাফুল দাবি করেছেন তিনি দেশের সাথে কখনো বেঈমানি করেননি।

ভারতের বিতর্কিত টুর্নামেন্ট ইন্ডিয়ান সুপার লীগে (আইসিএল) ১৫ কোটি টাকার অফার থাকলেও তিনি প্রত্যাখ্যান করেন বলেও দাবি করেন তিনি।

দেশের একটি অনলাইন সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে তিনি বলেন, ''ভারতীয় বিদ্রোহী লিগ আইসিএলে খেলার জন্য আমাকে ১৫ কোটি টাকার অফার করা হয়েছিল। কিন্তু আমি সেখানে যাইনি। দেশের সঙ্গে বেঈমানি করিনি''।

ম্যাচ ফিক্সিংয়ের কারণ হিসেবে আশরাফুল বলেন, ''অনেকেই আমাকে ভুল বুঝেছেন, আমি টাকা খেয়ে ম্যাচ পাতিয়েছি। টাকার বিনিময়ে ওই কাজ করিনি। দলের চাপে আমি ম্যাচ ফিক্সিংয়ে অংশ নিয়েছি।''

তিনি আরো বলেন, ''পরিস্থিতির শিকার হতে হয়েছিল আমাকে। কিন্তু ওটা করা মোটেও উচিৎ হয়নি। দোষ স্বীকার করে আমি ক্ষমাও চেয়েছি। তবে এটা ঠিক, আমি দেশের সঙ্গে কখনোই বেঈমানি করিনি।''

উল্লেখ্য, আইসিসির অনুমোদনহীন টুর্নামেন্ট আইসিএলে ২০০৭ সালে হাবিবুল বাশার সুমনের নেতৃত্বে দেশের ১৪ জন শীর্ষস্থানীয় ক্রিকেটার খেলতে যান। কিন্তু আইসিএল থেকে মোটা অঙ্কের অর্থের অফার পাওয়া সত্ত্বেও সেখানে যোগ দেননি আশরাফুল।

আইসিলে খেলতে যাওয়া বাকি ক্রিকেটাররা ছিলেন- আফতাব আহমেদ, অলক কাপালি, ধীমান ঘোষ, ফরহাদ রেজা, গোলাম মাবুদ, মাহাবুবুল করিম, মনজুরুল ইসলাম, মোহাম্মদ রফিক, মোহাম্মদ শরীফ, মোশাররফ হোসেন, নাজিমউদ্দিন, শাহরিয়ার নাফীস ও তাপস বৈশ্য।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3886
Post Views 1079