MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

সুখী দম্পত্তিদের সুখী অভ্যাস

In লাইফ স্টাইল - Jun 16 at 11:45pm
সুখী দম্পত্তিদের সুখী অভ্যাস

একজন সঠিক মানুষকে জীবন সঙ্গী হিসেবে পেয়ে আপনি হয়ত ভাবছেন, আর কিছু করার প্রয়োজন নেই। এবার জীবন এভাবেই কেটে যাবে, সব কিছু থাকবে এমনই চির সবুজ। কিন্তু বাস্তব জীবনে আপনাকে লড়তে হয় নানান স্ট্রেসের সাথে। গাছ যেমন অযত্নে মলিন হয়ে পড়ে, সম্পর্কেরও তেমনি প্রয়োজন যত্নের। এই যত্ন নেওয়া কঠিন কিছু নয়, শুধু চাই একটু মনোযোগ। দৈনন্দিন জীবনে চর্চা করুন এই অভ্যাসগুলো, অবশ্যই যৌথভাবে।

একসাথে ঘুমাতে যাওয়া
বিষয়টা ভাবতে হয়ত অদ্ভুত লাগছে। সত্যিই তো, ভাল সম্পর্কের সাথে একসাথে ঘুমাতে যাওয়ার কি দরকার? অদ্ভুত হলেও কাজে দেবে অভ্যাসটি। সারাদিন দুজনেই ব্যস্ত থাকার কারণে মিস হয়ে যায় একসাথে উপভোগ করার মত অনেক ছোট ছোট আনন্দ। নিজের দিনের টুকরো গল্প করতে করতে ঘুমিয়ে পড়ুন। একসাথে না থেকেও মনে হবে যেন একসাথেই ছিলেন ২৪ ঘন্টা।

আগ্রহকে মিলিয়ে নিন
অবশ্যই আপনার নিজস্ব সখ থাকবে এবং সেগুলো ভিন্ন হবে। কিন্তু যখন আপনি দাম্পত্য জীবনে প্রবেশ করছেন তখন আলাদা নিজের অভ্যাসগুলো চর্চার পাশাপাশি মুখোমুখি হতে হয় অপর মানুষটির সখগুলোর সাথে। সম্পর্কে শ্রদ্ধা বাড়ায় একে অপরের সখের প্রতি আগ্রহ। কখনো কখনো একই টিভি শো দেখুন, কখনো তার পছন্দের সিনেমাটি দেখুন, তার প্রিয় লেখকের একটা বই পড়ুন। হয়ত অনেক কিছুই আছে যা আপনারও ভাল লাগতে শুরু করবে।

হাত ধরে হাঁটুন
ছোটবেলায় বাবা-মা কোথাও নিয়ে গেলে হাত ধরে রাখত আমাদের। বন্ধুদের সাথে ঘুরে বেড়ানোর সময়ও প্রিয় বন্ধুর হাত ধরে ঘুরে বেড়িয়েছেন এমন নিশ্চই অনেক ঘটেছে? হাত ধরা প্রকাশ করে আস্থা। এই আস্থার স্পর্শ রাখুন সব সময়।

ক্ষমা এবং বিশ্বাস
সম্পর্কের অনেক টানাপোড়েন থাকবে। থাকবে জীবনে পূর্ব তিক্ত অভিজ্ঞতার রেশ। তবু বিশ্বাস করতে তো শিখতেই হবে! আবার বিশ্বাস করতে হবে বর্তমানকে। ছোট ছোট ভুলকে ভুল হিসেবেই দেখতে হবে, ক্ষমা করতে হবে। সব সময় সন্দেহ, ভয় সম্পর্কের দৃঢ়তা তৈরিতে বাঁধা দেয়। তাই ভালবাসুন মন খুলে, ভয় ভুলে, বিশ্বাস করে।

ভাল দিক দেখুন, ভুল নয়
প্রতিটি মানুষের খারাপ-ভাল দুই দিকই থাকে। আলাদা থাকার সময় একা জীবনে আমাদের অভ্যাসগুলো কাউকে সহ্য করতে হয় নি। তেমনি অন্যের ভিন্ন অভ্যাসগুলোও আমাদের মেনে নিতে হয় নি। কিন্তু জীবন যখন যৌথ তখন ভিন্ন মানুষটির ভিন্ন সব কিছুকে শ্রদ্ধা করতে পারতে হবে। তাই অভ্যাস করুন ভাল দিকগুলো দেখার, প্রশংসা করার। ভুল ধরে বিব্রত না করাই উচিত।

জড়িয়ে ধরুন
অবাক হচ্ছেন? ওয়ার্ক স্ট্রেস আমাদের পরিণত করে যন্ত্রে। অনেক স্বাভাবিক আচরণ আমরা করতে ভুলে যাই। ভেবে দেখুন, অফিস থেকে যখন ফেরেন দরজা খোলে প্রিয় মানুষটি, আপনার নিশ্চই ভাল লাগে সেটা। কিন্তু আপনি কি করেন? স্মার্টফোনে চোখ রেখে ঢুকে যান নিজের মনে? সম্পর্ক সবসময়ই মনোযোগ প্রত্যাশা করে। মনোযোগ দিন। ঘরে ঢুকেই জড়িয়ে ধরুন প্রিয় মানুষটিকে।

বলুন, ভালবাসি
আপনারা দুজনেই জানেন যে আপনারা একে অপরকে ভালোবাসেন। তবু ভাষায় প্রকাশ করুন। 'ভালোবাসি' বলুন। ছোট ছোট ভাল লাগা গুলো শেয়ার করুন। প্রশংসা করুন। মনের কথা সবসময় বুঝে নিতে চায় না মানুষ। কখনো কখনো জানতে চায়, শুনতে চায়। তাই মুখ ফুটে বলুন, প্রকাশ করুন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6911
Post Views 266