MysmsBD.ComLogin Sign Up

গুলি, ছুরিকাঘাতে ব্রিটিশ এমপির মৃত্যু

In আন্তর্জাতিক - Jun 16 at 11:03pm
গুলি, ছুরিকাঘাতে ব্রিটিশ এমপির মৃত্যু

দুর্বৃত্তদের গুলি এবং ছুরিকাঘাতে গুরুতর আহত যুক্তরাজ্যের লেবার পার্টির সংসদ সদস্য জো কক্স (৪১) মারা গেছেন। জো কক্স ব্রিটিশ পার্লামেন্টের সিরিয়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। তবে তাঁর ওপর কেন বা কারা হামলা চালিয়েছিল- এ বিষয়ে প্রাথমিকভাবে কিছু জানা যায়নি।

নির্বাচনী এলাকা ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে স্থানীয় সময় আজ বৃহস্পতিবার দুপুরে জো কক্সের ওপর হামলার ঘটনা ঘটে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জো কক্সের নির্বাচনী এলাকার পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

সংবাদ সংস্থাটি জানায়, জো কক্স বেটলি ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্যাটলি ও স্পিন এলাকা থেকে লেবার পার্টির নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। জানা গেছে, এই ঘটনার সময় আরো একজন ব্যক্তি (৭৭) আহত হয়েছেন।

ঘটনার এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি জানায়, দুই সন্তানের মা জো কক্সকে প্রথমে খুব কাছ থেকে গুলি করা হয়। আহত কক্স রাস্তায় পড়ে গেলে এক হামলাকারী এগিয়ে এসে তাঁকে ছুরিকাঘাত করে। ৪১ বছর বয়সী কক্স এরপর পেটে হাত দিয়ে রাস্তায় পড়ে যান। তারপর ওই ব্যক্তি কক্সকে আরো দুইবার ছুরিকাঘাত করে চলে যায়।

এরপর ঘটনাস্থল থেকে কক্সকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পরে এয়ার অ্যাম্বুলেন্সে তাঁকে লিডসের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
এ দিকে পুলিশ জানিয়েছে, হামলার কিছুক্ষণের মধ্যে ৫৪ বছর বয়সী ওই হামলাকারীকে আটক করেছে পুলিশ।

তথ্যসূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4150
Post Views 94