MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

সৌরভের হাত ধরে ইডেনে ‘গোলাপি বিপ্লব’

In ক্রিকেট দুনিয়া - Jun 16 at 9:40pm
সৌরভের হাত ধরে ইডেনে ‘গোলাপি বিপ্লব’

ভারতের মাটিতে প্রথম গোলাপি বলে ম্যাচ হতে চলেছে কলকাতার ইডেন গার্ডেনে। বহু ঘটনার সাক্ষী এই মাঠে শনিবার থেকে শুরু হবে দিবা-রাত্রির টেস্ট। আন্তর্জাতিক নয়, ঘরোয়া ক্রিকেটে চারদিনের এই ম্যাচে মোহনবাগানের মুখোমুখি হবে ভবানীপুর। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস চ্যানেল।

ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) প্রেসিডেন্ট ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির ঐকান্তিক চেষ্টায়ই ইডেনে হতে যাচ্ছে দিবা-রাত্রির টেস্ট। বৃহস্পতিবার দিবা-রাত্রির টেস্ট নিয়ে ইডেনে আলোচনায় বসেছিলেন সৌরভ, ভি ভি এস লক্ষণ ও ডিন জোন্স।

এ ম্যাচ নিয়ে উচ্ছ্বসিত সৌরভ বলেছেন, ‘পরীক্ষ-নিরীক্ষা করতেই হবে। নতুন কিছু শুরু করতে গেলে চ্যালেঞ্জ নিতে হবে। সেটা মাঠেই হোক বা জীবনে। ভাবুন তো আগামী দিনে ভারত-ইংল্যান্ড যখন দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলবে কী উপভোগ্য হবে! অ্যান্ডারসনকে মোকাবেলা করবে বিরাট। এটা ভেবেই তো দর্শকরা গ্যালারি ভরিয়ে তুলবে। আগামী দিনে দলিপ ট্রফিতেও কোহলি-অশ্বিনরা এই বলেই খেলবে।’

লক্ষণও অতীতে গোলাপি বলে খেলার অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে বলেন, ‘কোকাবুরা বল সাধারণত খুব বেশি মুভ করে না। ফলে ব্যাটসম্যানদেরই সুবিধা হবে।’ অ্যাডিলেডে ইতিহাসের প্রথম দিবা-রাত্রির টেস্টে ধারভাষ্য কক্ষে ছিলেন জোন্স। সেই অভিজ্ঞতা থেকে তিনি বলেন, ‘রঙটা খুব একটা সমস্যা করবে না। গোলাপি বল তো ক্রিকেটে নতুন নয়। অনেকদিন ধরেই এই বলে খেলা হচ্ছে।’

মোহনবাগানের হয়ে খেলবেন দুই ভারতীয় টেস্ট ক্রিকেটার মোহাম্মদ সামি ও ঋদ্ধিমান সাহা। দু’জনের কারোরই গোলাপি বলে খেলার অভিজ্ঞতা নেই, ‘আমি এই বলে কোনো দিন খেলিনি। আগে খেলি তারপর বলব’ –বলেছেন সামি।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6915
Post Views 205