MysmsBD.ComLogin Sign Up

নতুন স্মার্টফোন : আসুস জেনফোন পেগাসাস ৩

In মোবাইল ফোন রিভিউ - Jun 16 at 7:28pm
নতুন স্মার্টফোন : আসুস জেনফোন পেগাসাস ৩

তাইওয়ানভিত্তিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান আসুস নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন ‘আসুস জেনফোন পেগাসাস ৩’। চীনের বাজারে ছাড়া হয়েছে স্মার্টফোনটি। তবে আন্তর্জাতিক বাজারে কবে ফোনটি ছাড়া হবে সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

চীনের বাজারে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজের ফোনটির দাম রাখা হয়েছে এক হাজার ২৯৯ চীনা ইয়েন। আর ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম রাখা হয়েছে এক হাজার ৪৯৯ চীনা ইয়েন।

মেটাল বডির পেগাসাস ৩ স্মার্টফোনে রয়েছে হাইব্রিড সিম কার্ড স্লট। এতে আছে ৫ দশমিক ২ ইঞ্চির (৭২০x১২৮০ পিক্সেলস) ২.৫ কার্ভড গ্লাস।

ফোনটি চলবে ১ দশমিক ৩ গিগাহার্জের কোয়াড-কোর মিডিয়াটেক এমটি৬৭৩৭ প্রসেসর। আসুসের নিজস্ব অপারেটিং সিস্টেম জেনইউআই ৩.০ ভিত্তিক অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিংয়ে চলবে জেনফোন পেগাসাস ৩।

স্মার্টফোনটির ব্যাকপ্যানেলে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ফোরজি কানেকটিভিটির এই ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় রয়েছে এলইডি ফ্ল্যাশ ও এফ/২.২ অ্যাপার্চার।

রয়েছে ভয়েস ওভার এলটিই। এই প্রযুক্তির মাধ্যমে এইচডি ভয়েস কল করা যাবে। কানেকটিভিটির জন্য রয়েছে ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস ও মাইক্রো-ইউএসবি।

ফোনটিতে ব্যাটারি রয়েছে ৪১০০ এমএএইচ এর ব্যাটারি। গত মাসে আসুস তার জেনফোন ৩ সিরিজের তিনটি স্মার্টফোন বাজারে ছাড়ে। এই তিনটি ফোন হচ্ছে জেনফোন ৩, জেনফোন ৩ ডিলাক্স ও জেনফোন ৩ আলট্রা।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 236